বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, June 11, 2017 10:33 am
A- A A+ Print

সেই স্টোকসের কল্যাণেই সেমিফাইনালে বাংলাদেশ

photo-1497119517 (1)

বেন স্টোকস—নামটা নিশ্চয়ই খুব একটা পছন্দ নয় বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের। বারবার বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণ করার জন্য সংবাদ শিরোনাম হয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। তবে আজ বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা হয়তো ধন্যবাদ দেবেন সেই বেন স্টোকসকেই। তাঁর দুর্দান্ত এক শতরানের ইনিংসের কল্যাণেই সত্যি হয়েছে বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন। ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে হারানোয় বাংলাদেশ প্রথমবারের মতো চলে গেছে আইসিসির কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে। ২০১৬ সালে বাংলাদেশ সফরে এসে বেশ কয়েকবার নেতিবাচক কারণে আলোচনায় এসেছিলেন স্টোকস। তামিম ইকবালের সঙ্গে প্রায় হাতাহাতিও হয়েছিল তাঁর। এবারের চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচেও উত্তাপ ছড়িয়েছিল স্টোকস-তামিমের উত্তপ্ত বাক্যবিনিময়। সব মিলিয়ে বাংলাদেশের সঙ্গে সম্পর্কটা মোটেও ভালো নয় স্টোকসের। বাংলাদেশের সমর্থকদের সুনজরে আসা তো দূরে থাক, বেশ নিন্দাই কুড়িয়েছেন তিনি। কিন্তু আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক শতরানের ইনিংস খেলে স্টোকসই বড় ভূমিকা রেখেছেন ইংল্যান্ডের জয়ে। বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার জন্য যে জয়টা ছিল খুবই দরকারি। সেমিফাইনাল নিশ্চিত করতে হলে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জিততেই হতো অস্ট্রেলিয়াকে। তেমনটা হলে বাংলাদেশকে বিদায় নিতে হতো গ্রুপ পর্ব থেকেই। ২৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড যখন প্রথম ছয় ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে ফেলেছিল, তখন সেই আশঙ্কাই ভর করেছিল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মনে। কিন্তু প্রচণ্ড চাপের মধ্যে দারুণ ব্যাটিং করেছেন স্টোকস ও ইংলিশ অধিনায়ক ওয়েন মরগান। চতুর্থ উইকেটে ১৫৯ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে নিয়ে গেছেন জয়ের পথে। মরগান ৮৭ রান করে রানআউট হয়ে গেলেও শেষ পর্যন্ত টিকে ছিলেন স্টোকস। ১৩টি চার ও দুটি ছয় মেরে তিনি খেলেছেন ১০৯ বলে ১০২ রানের লড়াকু ইনিংস।

Comments

Comments!

 সেই স্টোকসের কল্যাণেই সেমিফাইনালে বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সেই স্টোকসের কল্যাণেই সেমিফাইনালে বাংলাদেশ

Sunday, June 11, 2017 10:33 am
photo-1497119517 (1)

বেন স্টোকস—নামটা নিশ্চয়ই খুব একটা পছন্দ নয় বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের। বারবার বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে বাজে আচরণ করার জন্য সংবাদ শিরোনাম হয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। তবে আজ বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা হয়তো ধন্যবাদ দেবেন সেই বেন স্টোকসকেই। তাঁর দুর্দান্ত এক শতরানের ইনিংসের কল্যাণেই সত্যি হয়েছে বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন। ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে হারানোয় বাংলাদেশ প্রথমবারের মতো চলে গেছে আইসিসির কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে।

২০১৬ সালে বাংলাদেশ সফরে এসে বেশ কয়েকবার নেতিবাচক কারণে আলোচনায় এসেছিলেন স্টোকস। তামিম ইকবালের সঙ্গে প্রায় হাতাহাতিও হয়েছিল তাঁর। এবারের চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচেও উত্তাপ ছড়িয়েছিল স্টোকস-তামিমের উত্তপ্ত বাক্যবিনিময়। সব মিলিয়ে বাংলাদেশের সঙ্গে সম্পর্কটা মোটেও ভালো নয় স্টোকসের। বাংলাদেশের সমর্থকদের সুনজরে আসা তো দূরে থাক, বেশ নিন্দাই কুড়িয়েছেন তিনি।

কিন্তু আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক শতরানের ইনিংস খেলে স্টোকসই বড় ভূমিকা রেখেছেন ইংল্যান্ডের জয়ে। বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার জন্য যে জয়টা ছিল খুবই দরকারি।

সেমিফাইনাল নিশ্চিত করতে হলে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে জিততেই হতো অস্ট্রেলিয়াকে। তেমনটা হলে বাংলাদেশকে বিদায় নিতে হতো গ্রুপ পর্ব থেকেই। ২৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড যখন প্রথম ছয় ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে ফেলেছিল, তখন সেই আশঙ্কাই ভর করেছিল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মনে। কিন্তু প্রচণ্ড চাপের মধ্যে দারুণ ব্যাটিং করেছেন স্টোকস ও ইংলিশ অধিনায়ক ওয়েন মরগান।

চতুর্থ উইকেটে ১৫৯ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে নিয়ে গেছেন জয়ের পথে। মরগান ৮৭ রান করে রানআউট হয়ে গেলেও শেষ পর্যন্ত টিকে ছিলেন স্টোকস। ১৩টি চার ও দুটি ছয় মেরে তিনি খেলেছেন ১০৯ বলে ১০২ রানের লড়াকু ইনিংস।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X