বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 22, 2016 7:42 am
A- A A+ Print

সেনাবাহিনী ৮০০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ করবে

photo-1479755135

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সীমান্ত সড়ক নির্মাণ করা হবে। সেনাবাহিনীর মাধ্যমে দেশের প্রায় ৮০০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। মন্ত্রী আরো বলেন, সততা ও আন্তরিকতার সঙ্গে সেনাবাহিনী দেশের অবকাঠামোগত উন্নয়ন, সড়ক নির্মাণসহ বিভিন্ন কর্মকাণ্ড সুষ্ঠুভাবে নির্ধারিত সময়ের আগে সম্পন্ন করে দৃষ্টান্ত স্থাপন করেছে। এ কারণে তাদের দিয়েই সীমান্ত সড়কের কাজ সম্পন্ন করা হবে। সোমবার বিকেলে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের এম আর চৌধুরী প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ সব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, একটি সুশৃঙ্খলবাহিনী হিসেবে সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। স্বাধীনতা সংগ্রামেও এ বাহিনীর অবদান অবিস্মরণীয়। সেনাবাহিনীর মতো শৃঙ্খলা যদি রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে থাকতো, তাহলে দেশ ও সমাজ আরো অনেক এগিয়ে যেত। মন্ত্রী এ সময় রাঙামাটি পাবর্ত্য জেলার দুর্গম পাহাড়ে সড়ক নির্মাণ, পদ্মাসেতু নির্মাণে সহায়তাসহ দেশের বিভিন্ন স্থানের সড়ক-মহাসড়ক নির্মাণে সততা ও আন্তরিকতার পরিচয় দেওয়ায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন কুমিল্লা সেনানিবাসের এরিয়া কমান্ডার ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. রাশেদ আমিন। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের এম আর চৌধুরী প্রাঙ্গণে সংবর্ধনা, কেক কাটা ও প্রীতিভোজের আয়োজন করা হয়। প্রধান অতিথি ওবায়দুল কাদেরসহ অন্যান্য অতিথিরা সশস্ত্র বাহিনী দিবসের কেক কাটেন। অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে সেনা, নৌ ও বিমান বাহিনীর অবদান এবং দেশের উন্নয়ন, অগ্রগতি ও দুর্যোগে ত্রাণ সহায়তা প্রদানসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর ছয়টি জেলার সংসদ সদস্য, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য, বিশিষ্ট ব্যক্তি এবং কুমিল্লা সেনানিবাসের উর্ধ্বতন সামরিক কর্মকর্তা ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 সেনাবাহিনী ৮০০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ করবেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সেনাবাহিনী ৮০০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ করবে

Tuesday, November 22, 2016 7:42 am
photo-1479755135

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সীমান্ত সড়ক নির্মাণ করা হবে। সেনাবাহিনীর মাধ্যমে দেশের প্রায় ৮০০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, সততা ও আন্তরিকতার সঙ্গে সেনাবাহিনী দেশের অবকাঠামোগত উন্নয়ন, সড়ক নির্মাণসহ বিভিন্ন কর্মকাণ্ড সুষ্ঠুভাবে নির্ধারিত সময়ের আগে সম্পন্ন করে দৃষ্টান্ত স্থাপন করেছে। এ কারণে তাদের দিয়েই সীমান্ত সড়কের কাজ সম্পন্ন করা হবে।

সোমবার বিকেলে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের এম আর চৌধুরী প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একটি সুশৃঙ্খলবাহিনী হিসেবে সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। স্বাধীনতা সংগ্রামেও এ বাহিনীর অবদান অবিস্মরণীয়। সেনাবাহিনীর মতো শৃঙ্খলা যদি রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে থাকতো, তাহলে দেশ ও সমাজ আরো অনেক এগিয়ে যেত।

মন্ত্রী এ সময় রাঙামাটি পাবর্ত্য জেলার দুর্গম পাহাড়ে সড়ক নির্মাণ, পদ্মাসেতু নির্মাণে সহায়তাসহ দেশের বিভিন্ন স্থানের সড়ক-মহাসড়ক নির্মাণে সততা ও আন্তরিকতার পরিচয় দেওয়ায় সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন কুমিল্লা সেনানিবাসের এরিয়া কমান্ডার ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. রাশেদ আমিন।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের এম আর চৌধুরী প্রাঙ্গণে সংবর্ধনা, কেক কাটা ও প্রীতিভোজের আয়োজন করা হয়। প্রধান অতিথি ওবায়দুল কাদেরসহ অন্যান্য অতিথিরা সশস্ত্র বাহিনী দিবসের কেক কাটেন।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে সেনা, নৌ ও বিমান বাহিনীর অবদান এবং দেশের উন্নয়ন, অগ্রগতি ও দুর্যোগে ত্রাণ সহায়তা প্রদানসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর ছয়টি জেলার সংসদ সদস্য, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য, বিশিষ্ট ব্যক্তি এবং কুমিল্লা সেনানিবাসের উর্ধ্বতন সামরিক কর্মকর্তা ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X