বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 10, 2016 3:46 pm
A- A A+ Print

সেনা মোতায়েনের প্রয়োজন নেই

6

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন এখন নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। শনিবার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। সিইসি বলেন, নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকের চেয়ে ভালো রয়েছে। এখন পর্যন্ত সেনা মোতায়েনের মতো কোনো পরিস্থিতি নেই। বৈঠকে রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসনের কর্মকর্তারা নারায়ণগঞ্জে ভোটের পরিস্থিতি ভালো রয়েছে বলে জানান সিইসি। বৈঠক শেষে সিইসি জানান, নারায়ণঞ্জে সন্ত্রাসী-মাস্তান ও বহিরাগত অনুপ্রবেশকারী যারা নির্বাচনে বিঘ্ন সৃষ্টি করবে তাদের গ্রেপ্তারে অভিযান চলছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছি। এখনো তা চলমান রয়েছে। আগামীতে এ অভিযান আরো দৃশ্যমান করতে বলেছি। মাঠ পর্যায়ের পরিস্থিতির বিষয়ে কাজী রকিব বলেন, এভারেজ যে আইনশৃঙ্খলা পরিস্থিতি রয়েছে, তা স্বাভাবিকের চেয়ে ভালো রয়েছে। কঠিনভাবে ব্যবস্থা নিতে বলেছি। বিএনপি সেনা মোতায়েনের দাবি জানালেও পরিস্থিতি ‘এখন পর্যন্ত এমন নয়’ বলে মন্তব্য করেন সিইসি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি আরো জানান, আগের রাতে কোনো ধরনের জোরাজুরি বরদাস্ত করা হবে না, কেউ যেন কেন্দ্র দখল করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে বলেছি। ভোটের দিন কেউ যেনো কেন্দ্র দখল করতে না পারে সে বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। দেশজুড়ে প্রথম জেলা পরিষদ নির্বাচনে সীমিত ভোটার থাকলেও স্থানীয়ভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার জন্যে মাঠ কর্মকর্তাদের নির্দেশ দেন সিইসি। আইনশৃঙ্খলা বৈঠকে বিভিন্ন বাহিনীর শীর্ষ কর্মকর্তা ছাড়াও চার নির্বাচন কমিশনার, ইসি সচিব উপস্থিত ছিলেন। প্রথম দলভিত্তিক এ সিটি নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপিসহ সাত দলের প্রার্থী রয়েছে মেয়র পদে। নির্দলীয় কাউন্সিলর পদে ১৫৬ জন সাধারণ ও সংরক্ষিত পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা  করছেন। ২২ ডিসেম্বর এ নগরে ভোট হবে।

Comments

Comments!

 সেনা মোতায়েনের প্রয়োজন নেইAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সেনা মোতায়েনের প্রয়োজন নেই

Saturday, December 10, 2016 3:46 pm
6

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন এখন নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

শনিবার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সিইসি বলেন, নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিকের চেয়ে ভালো রয়েছে। এখন পর্যন্ত সেনা মোতায়েনের মতো কোনো পরিস্থিতি নেই।

বৈঠকে রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসনের কর্মকর্তারা নারায়ণগঞ্জে ভোটের পরিস্থিতি ভালো রয়েছে বলে জানান সিইসি।

বৈঠক শেষে সিইসি জানান, নারায়ণঞ্জে সন্ত্রাসী-মাস্তান ও বহিরাগত অনুপ্রবেশকারী যারা নির্বাচনে বিঘ্ন সৃষ্টি করবে তাদের গ্রেপ্তারে অভিযান চলছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছি। এখনো তা চলমান রয়েছে। আগামীতে এ অভিযান আরো দৃশ্যমান করতে বলেছি।

মাঠ পর্যায়ের পরিস্থিতির বিষয়ে কাজী রকিব বলেন, এভারেজ যে আইনশৃঙ্খলা পরিস্থিতি রয়েছে, তা স্বাভাবিকের চেয়ে ভালো রয়েছে। কঠিনভাবে ব্যবস্থা নিতে বলেছি।

বিএনপি সেনা মোতায়েনের দাবি জানালেও পরিস্থিতি ‘এখন পর্যন্ত এমন নয়’ বলে মন্তব্য করেন সিইসি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি আরো জানান, আগের রাতে কোনো ধরনের জোরাজুরি বরদাস্ত করা হবে না, কেউ যেন কেন্দ্র দখল করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে বলেছি। ভোটের দিন কেউ যেনো কেন্দ্র দখল করতে না পারে সে বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

দেশজুড়ে প্রথম জেলা পরিষদ নির্বাচনে সীমিত ভোটার থাকলেও স্থানীয়ভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখার জন্যে মাঠ কর্মকর্তাদের নির্দেশ দেন সিইসি।

আইনশৃঙ্খলা বৈঠকে বিভিন্ন বাহিনীর শীর্ষ কর্মকর্তা ছাড়াও চার নির্বাচন কমিশনার, ইসি সচিব উপস্থিত ছিলেন।

প্রথম দলভিত্তিক এ সিটি নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপিসহ সাত দলের প্রার্থী রয়েছে মেয়র পদে। নির্দলীয় কাউন্সিলর পদে ১৫৬ জন সাধারণ ও সংরক্ষিত পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বিতা  করছেন। ২২ ডিসেম্বর এ নগরে ভোট হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X