সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, January 20, 2017 8:58 am
A- A A+ Print

সৌম্যের পর সাজঘরে সাব্বির এবং সাকিব

sakib-md_37222_1484877034

ওপেনার সৌম্য সরকারের ফিফটির পর সাকিবের ৫৭ বলে ৫১ রান বাংলাদেশের ভাল সংগ্রহের ইংগিত দিচ্ছিল। কিন্তু বোল্টের শিকার হয়ে ১০৪ বলে ৮৬ রান করেই থেমে যায় সৌম্য সরকারের রানের চাকা। তবে শুরুতে দলের সেরা ব্যাটসম্যানরা যেভাবে নিজেদের বিলিয়ে দিয়ে আসছিলেন তখন দলের ভরাডুবি সামাল দিতে সাকিব আল হাসানকে নিয়ে শতাধিক রানের জুটি বিরাট ভুমিকা রাখে। সৌম্যের পর নামা সাব্বির রহমানও ৮ বলে ৭ রান করে বল্টের বলে সাউদিকে ক্যাচ দিয়ে আউট হন। এরপরই দলীয় ১৭৯ রানের মাথায় ৫৯ রান করে টিম সাউদির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। এরপর মাঠে নামেন নাজমুল হাসান শান্ত। ৪০তম ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৮৬। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মাত্র ৩৮ রানে দুই উইকেট হারিয়ে খেই হারানো বাংলাদেশ সৌম্য সরকারের হাফ সেঞ্চুরিতে ভর করে একশ' রান পার করে বাংলাদেশ দল। সৌম্য-সাবিক জুটির ব্যাটিং দৃঢ়তা একটা ভাল সংগ্রহের ইংগিত দিচ্ছে। ২৭ ওভারে শেষ হয় প্রথম দিনের প্রথম সেশনে সংগ্রহ দাড়ায় দুই উইকেটে ১২৮ রান। এদিকে এ ম্যাচের মধ্য দিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে সাদা পোশাক গায়ে চাপালেন উইকেটকিপার নুরুল হাসান ও টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হাসান। সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ওপেনিংয়ে নেমে ১৭ বল মোকাবেলা করে ব্যক্তিগত ৫ রানেই উইকেট বিলিয়ে দিয়ে সাজঘরে ফিরেন বাংলাদেশ দলের ক্যাপটেন তামিম ইকবাল। এরপর মাঠে নামেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিনিও ব্যক্তিগত ১৯ রান ও দলীয় ৩৮ রানের মাথায় বল্টের বলে খোঁচা মেরে উইকেট কিপার ওয়াটলিংয়ের হাতে সহজ ক্যাচ তুলে দেন। এর আগে ৪র্থ উভারেই সাউদির করা একটি বাউন্সি বলে অনর্থক খোঁচা মেরে উইকেট কিপার ওয়াটলিংয়ের তালুবন্দি হন তামিম। মাহমুদুল্লাহ আউট হওয়ার পর মাঠে নামেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা সাকিব আল হাসান। প্রথম টেস্টে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে পড়েন অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস এবং মুমিনুল হক। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৭ উইকেটের ব্যবধানে হেরে সিরিজে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (সহ অধিনায়ক), সাব্বির রহমান, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

Comments

Comments!

 সৌম্যের পর সাজঘরে সাব্বির এবং সাকিবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সৌম্যের পর সাজঘরে সাব্বির এবং সাকিব

Friday, January 20, 2017 8:58 am
sakib-md_37222_1484877034

ওপেনার সৌম্য সরকারের ফিফটির পর সাকিবের ৫৭ বলে ৫১ রান বাংলাদেশের ভাল সংগ্রহের ইংগিত দিচ্ছিল।

কিন্তু বোল্টের শিকার হয়ে ১০৪ বলে ৮৬ রান করেই থেমে যায় সৌম্য সরকারের রানের চাকা। তবে শুরুতে দলের সেরা ব্যাটসম্যানরা যেভাবে নিজেদের বিলিয়ে দিয়ে আসছিলেন তখন দলের ভরাডুবি সামাল দিতে সাকিব আল হাসানকে নিয়ে শতাধিক রানের জুটি বিরাট ভুমিকা রাখে।

সৌম্যের পর নামা সাব্বির রহমানও ৮ বলে ৭ রান করে বল্টের বলে সাউদিকে ক্যাচ দিয়ে আউট হন। এরপরই দলীয় ১৭৯ রানের মাথায় ৫৯ রান করে টিম সাউদির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। এরপর মাঠে নামেন নাজমুল হাসান শান্ত। ৪০তম ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৮৬।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মাত্র ৩৮ রানে দুই উইকেট হারিয়ে খেই হারানো বাংলাদেশ সৌম্য সরকারের হাফ সেঞ্চুরিতে ভর করে একশ’ রান পার করে বাংলাদেশ দল। সৌম্য-সাবিক জুটির ব্যাটিং দৃঢ়তা একটা ভাল সংগ্রহের ইংগিত দিচ্ছে। ২৭ ওভারে শেষ হয় প্রথম দিনের প্রথম সেশনে সংগ্রহ দাড়ায় দুই উইকেটে ১২৮ রান।

এদিকে এ ম্যাচের মধ্য দিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে সাদা পোশাক গায়ে চাপালেন উইকেটকিপার নুরুল হাসান ও টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হাসান। সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে ওপেনিংয়ে নেমে ১৭ বল মোকাবেলা করে ব্যক্তিগত ৫ রানেই উইকেট বিলিয়ে দিয়ে সাজঘরে ফিরেন বাংলাদেশ দলের ক্যাপটেন তামিম ইকবাল।

এরপর মাঠে নামেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিনিও ব্যক্তিগত ১৯ রান ও দলীয় ৩৮ রানের মাথায় বল্টের বলে খোঁচা মেরে উইকেট কিপার ওয়াটলিংয়ের হাতে সহজ ক্যাচ তুলে দেন।

এর আগে ৪র্থ উভারেই সাউদির করা একটি বাউন্সি বলে অনর্থক খোঁচা মেরে উইকেট কিপার ওয়াটলিংয়ের তালুবন্দি হন তামিম। মাহমুদুল্লাহ আউট হওয়ার পর মাঠে নামেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা সাকিব আল হাসান।

প্রথম টেস্টে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে পড়েন অধিনায়ক মুশফিকুর রহিম, ওপেনার ইমরুল কায়েস এবং মুমিনুল হক। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৭ উইকেটের ব্যবধানে হেরে সিরিজে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (সহ অধিনায়ক), সাব্বির রহমান, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X