বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং, ১২ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, June 3, 2017 11:47 pm
A- A A+ Print

স্কুলছাত্রীকে যৌন হয়রানি : শাবি ছাত্রলীগ সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ

syl_46340_1493900418_48694_1496506670

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি। প্রতিবেদনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ করা হয়েছে। শনিবার বিকালে উপাচার্যের বাসভবনে এই প্রতিবেদন হস্তান্তর করেন তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. জহির বিন আলম। তদন্তে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতিসহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছেন বলে জানান ড. জহির বিন আলম। তিনি জানান, যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে তাদের বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিভিন্ন শাস্তির জন্য সুপারিশ করা করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক তদন্ত কমিটির এক সদস্য জানান, তদন্ত কমিটি এ ঘটনার সঙ্গে জড়িত দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করেছে। দুইজনের অভিযোগ তদন্তে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠনের সুপারিশ করা হয়ছে। একজনকে আর্থিক জরিমানা করার সুপারিশ করা হয়েছে। তবে অভিযুক্তদের নাম বলতে রাজি না হলেও এদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থ রয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি। তদন্ত কমিটির ওই সদস্য জানান, তদন্ত কমিটি সুপারিশ করেছে। এখন ব্যবস্থা নেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া যুগান্তরকে জানান, প্রতিবেদন তিনি এখনও হাতে পাননি। ভিসি বলেন, শনিবার তাই প্রতিবেদন হাতে পাওয়ার কথা না। তবে প্রতিবেদন হাতে পেলে তদন্ত কমিটির সুপারিশ পর্যালোচনা করে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, গত ৮ এপ্রিল এক স্কুলছাত্রী বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী। পরদিন ৫ সদস্যের তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনায় নির্যাতিত ছাত্রীর মা বাদী হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে আদালত অভিযোগ আমলে নিয়ে ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Comments

Comments!

 স্কুলছাত্রীকে যৌন হয়রানি : শাবি ছাত্রলীগ সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

স্কুলছাত্রীকে যৌন হয়রানি : শাবি ছাত্রলীগ সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ

Saturday, June 3, 2017 11:47 pm
syl_46340_1493900418_48694_1496506670

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুলছাত্রীকে যৌন হয়রানি ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি।

প্রতিবেদনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিসহ অভিযুক্তদের শাস্তির সুপারিশ করা হয়েছে।

শনিবার বিকালে উপাচার্যের বাসভবনে এই প্রতিবেদন হস্তান্তর করেন তদন্ত কমিটির প্রধান প্রফেসর ড. জহির বিন আলম।

তদন্তে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতিসহ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছেন বলে জানান ড. জহির বিন আলম।

তিনি জানান, যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে তাদের বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বিভিন্ন শাস্তির জন্য সুপারিশ করা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তদন্ত কমিটির এক সদস্য জানান, তদন্ত কমিটি এ ঘটনার সঙ্গে জড়িত দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করেছে। দুইজনের অভিযোগ তদন্তে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠনের সুপারিশ করা হয়ছে। একজনকে আর্থিক জরিমানা করার সুপারিশ করা হয়েছে। তবে অভিযুক্তদের নাম বলতে রাজি না হলেও এদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থ রয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।

তদন্ত কমিটির ওই সদস্য জানান, তদন্ত কমিটি সুপারিশ করেছে। এখন ব্যবস্থা নেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া যুগান্তরকে জানান, প্রতিবেদন তিনি এখনও হাতে পাননি।

ভিসি বলেন, শনিবার তাই প্রতিবেদন হাতে পাওয়ার কথা না। তবে প্রতিবেদন হাতে পেলে তদন্ত কমিটির সুপারিশ পর্যালোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল এক স্কুলছাত্রী বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী। পরদিন ৫ সদস্যের তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনায় নির্যাতিত ছাত্রীর মা বাদী হয়ে আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে আদালত অভিযোগ আমলে নিয়ে ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X