সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, January 1, 2017 12:34 am
A- A A+ Print

স্কুলছাত্রীটিকে ধর্ষণের আলামত মিলেছে

5221f76b49d70-rape

দুর্বৃত্তের হামলায় আহত জয়পুরহাটের কালাই উপজেলার সেই স্কুলছাত্রীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। ছয় দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ওই ছাত্রী। গত সোমবার দুপুরে তার মাথায় অস্ত্রোপচার করা হয়, আজ শনিবারও তার চেতনা ফেরেনি। ঢাকা মেডিকেলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের সমন্বয়ক বিলকিস বেগম আজ প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে ধর্ষণের আলামত পাওয়া গেছে। তবে এখনো চূড়ান্ত ফরেনসিক রিপোর্ট পাওয়া যায়নি। গত ২৩ ডিসেম্বর দিবাগত রাতে নিজ বাড়িতে দুর্বৃত্তদের হামলায় আহত হয় নবম শ্রেণির এই ছাত্রী। ছাত্রীটির শারীরিক অবস্থা জানতে শনিবার দুপুরে কথা হয় আইসিইউর কর্তব্যরত চিকিৎসকের সঙ্গে। তিনি বলেন, রোগীর হৃৎস্পন্দন, রক্তচাপ ভালো। কিন্তু চেতনার মাত্রা কম। এ রকম ইনজুরির ক্ষেত্রে রোগীর চেতনা ফিরতে আরও সময় লাগতে পারে। তবে রোগীকে এখনো আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না। ওই চিকিৎসক বলেন, আঘাতে মেয়েটির মস্তিষ্কের চারপাশের পর্দা ছিঁড়ে গেছে; টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে। মাথার তালুর হাড়ও ভেঙে বসে গেছে। এ ছাড়া মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণও হয়েছে। চোখেমুখে রয়েছে আঘাতের চিহ্ন। তিনি আরও বলেন, ‘আমাদের মেডিকেল বোর্ডের প্রাথমিক তদন্তে মেয়েটির ধর্ষণের আলামত পাওয়া গেছে।’ সন্দেহভাজন হিসেবে ওই ঘটনায় গত বৃহস্পতিবার বানদীঘি গ্রামের মো. মাহাবুল (৪০) ও এযাবুল সরকারকে (২৮) গ্রেপ্তার করেছে কালাই থানার পুলিশ। তাঁরা দুজনেই ওই ছাত্রীর প্রতিবেশী। শনিবার সন্ধ্যা সাতটার দিকে মামলার তদন্ত কর্মকর্তা কালাই থানার পরিদর্শক (তদন্ত) বিশ্বজিৎ বর্মণ প্রথম আলোকে বলেন, রিমান্ডে তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। দ্রুতই প্রকৃত ঘটনা উদ্‌ঘাটন করা যাবে। ভিকটিমের যেহেতু চেতনা নেই, তাই তদন্তে দেরি হচ্ছে। বিশ্বজিৎ​ বর্মণ বলেন, মাহাবুলের বিরুদ্ধে কালাই থানায় চুরি, অস্ত্র, মাদকসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা রয়েছে। এযাবুল এলাকায় মেয়েদের উত্ত্যক্ত করে। এ নিয়ে অনেক সালিস হয়েছে।

Comments

Comments!

 স্কুলছাত্রীটিকে ধর্ষণের আলামত মিলেছেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

স্কুলছাত্রীটিকে ধর্ষণের আলামত মিলেছে

Sunday, January 1, 2017 12:34 am
5221f76b49d70-rape

দুর্বৃত্তের হামলায় আহত জয়পুরহাটের কালাই উপজেলার সেই স্কুলছাত্রীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। ছয় দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ওই ছাত্রী। গত সোমবার দুপুরে তার মাথায় অস্ত্রোপচার করা হয়, আজ শনিবারও তার চেতনা ফেরেনি।

ঢাকা মেডিকেলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের সমন্বয়ক বিলকিস বেগম আজ প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে ধর্ষণের আলামত পাওয়া গেছে। তবে এখনো চূড়ান্ত ফরেনসিক রিপোর্ট পাওয়া যায়নি।

গত ২৩ ডিসেম্বর দিবাগত রাতে নিজ বাড়িতে দুর্বৃত্তদের হামলায় আহত হয় নবম শ্রেণির এই ছাত্রী।

ছাত্রীটির শারীরিক অবস্থা জানতে শনিবার দুপুরে কথা হয় আইসিইউর কর্তব্যরত চিকিৎসকের সঙ্গে। তিনি বলেন, রোগীর হৃৎস্পন্দন, রক্তচাপ ভালো। কিন্তু চেতনার মাত্রা কম। এ রকম ইনজুরির ক্ষেত্রে রোগীর চেতনা ফিরতে আরও সময় লাগতে পারে। তবে রোগীকে এখনো আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

ওই চিকিৎসক বলেন, আঘাতে মেয়েটির মস্তিষ্কের চারপাশের পর্দা ছিঁড়ে গেছে; টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে। মাথার তালুর হাড়ও ভেঙে বসে গেছে। এ ছাড়া মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণও হয়েছে। চোখেমুখে রয়েছে আঘাতের চিহ্ন। তিনি আরও বলেন, ‘আমাদের মেডিকেল বোর্ডের প্রাথমিক তদন্তে মেয়েটির ধর্ষণের আলামত পাওয়া গেছে।’

সন্দেহভাজন হিসেবে ওই ঘটনায় গত বৃহস্পতিবার বানদীঘি গ্রামের মো. মাহাবুল (৪০) ও এযাবুল সরকারকে (২৮) গ্রেপ্তার করেছে কালাই থানার পুলিশ। তাঁরা দুজনেই ওই ছাত্রীর প্রতিবেশী।

শনিবার সন্ধ্যা সাতটার দিকে মামলার তদন্ত কর্মকর্তা কালাই থানার পরিদর্শক (তদন্ত) বিশ্বজিৎ বর্মণ প্রথম আলোকে বলেন, রিমান্ডে তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। দ্রুতই প্রকৃত ঘটনা উদ্‌ঘাটন করা যাবে। ভিকটিমের যেহেতু চেতনা নেই, তাই তদন্তে দেরি হচ্ছে। বিশ্বজিৎ​ বর্মণ বলেন, মাহাবুলের বিরুদ্ধে কালাই থানায় চুরি, অস্ত্র, মাদকসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা রয়েছে। এযাবুল এলাকায় মেয়েদের উত্ত্যক্ত করে। এ নিয়ে অনেক সালিস হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X