মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 7, 2016 12:09 pm
A- A A+ Print

স্ত্রী মরদেহ নিয়ে ঠেলাগাড়িতে ৬০ কিলোমিটার

160338_1

   
ঢাকা: টাকার অভাবে অ্যাম্বুলেন্স ভাড়া করতে না পেরে ঠেলাগাড়িতে করে স্ত্রীর মরদেহ নিয়ে ৬০ কিলোমিটার পথ পাড়ি দিলেন এক স্বামী। ঘটনা ভারতের তেলেঙ্গানায়। ২৪ কিলোমিটার হাঁটার পর ক্লান্ত রামুলু রাস্তার পাশে পড়ে ছিলেন। লোকজন পুলিশকে খবর দেয়া পর্যন্ত অচেতন অবস্থায়ই ছিলেন হতভাগা ওই স্বামী। প্রায় মাস তিনেক আগে ওড়িশ্যায় টাকার অভাবে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স না পেয়ে স্ত্রী মরদেহ ঘাড়ে করে দীর্ঘ ১০ কিলোমিটার হেঁটেছিলেন স্বামী দানা মাঝি। সেই ছবি প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসেছিল পুরো ভারত।
কুষ্ঠরোগী হওয়ায় গ্রামের অন্যদের কাছ থেকে রামুলু ও কবিতা ছিলেন পুরোপুরি আলাদা। নিজের আত্বীয়-স্বজন থেকে কোনো সাহায্য পাননি তারা। তেলেঙ্গানার রামুলু এবং তার স্ত্রী কবিতা দুজনেই কুষ্ঠরোগী এবং ভিক্ষা করে জীবন ধারণ করতেন। গত শুক্রবার হায়দরাবাদের রেল স্টেশনের কাছে মারা যান কবিতা। স্ত্রী মরদেহ গ্রামে নিতে চাইলে অ্যাম্বুলেন্স ভাড়া চায় ৫০০ হাজার রুপি (ভারতীয় মুদ্রা)। কিন্তু ১০০০ রুপির বেশি দেয়ার ক্ষমতা ছিল না রামুর। উপায়ান্তর না দেখে স্ত্রী মরদেহ নিয়ে হায়দরাবাদ থেকে রওয়ানা দেন রামুলু। কিন্তু রাতে পথ হারিয়ে বসেন তিনি। শনিবার সকালে বিক্রমবাদ নামক জায়গায় পৌঁছান। ক্লান্ত রামুলু একসময় স্ত্রীর মরদেহের পাশে অচেতন অবস্থায় পড়ে থাকেন। এক সময় পথচারীরা দেখেন এক মহিলার লাশের পাশে পড়েন আছেন এক পুরুষ। এরপর ঘটনা শুনে পথচারী টাকা-পয়সা তুলে অ্যাম্বুলেন্স ভাড়া করে দুই ভিখারিকে ৮০ কিলোমিটার দূরের গ্রামে পাঠায়।

Comments

Comments!

 স্ত্রী মরদেহ নিয়ে ঠেলাগাড়িতে ৬০ কিলোমিটারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

স্ত্রী মরদেহ নিয়ে ঠেলাগাড়িতে ৬০ কিলোমিটার

Monday, November 7, 2016 12:09 pm
160338_1

 

 

ঢাকা: টাকার অভাবে অ্যাম্বুলেন্স ভাড়া করতে না পেরে ঠেলাগাড়িতে করে স্ত্রীর মরদেহ নিয়ে ৬০ কিলোমিটার পথ পাড়ি দিলেন এক স্বামী। ঘটনা ভারতের তেলেঙ্গানায়।

২৪ কিলোমিটার হাঁটার পর ক্লান্ত রামুলু রাস্তার পাশে পড়ে ছিলেন। লোকজন পুলিশকে খবর দেয়া পর্যন্ত অচেতন অবস্থায়ই ছিলেন হতভাগা ওই স্বামী।

প্রায় মাস তিনেক আগে ওড়িশ্যায় টাকার অভাবে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স না পেয়ে স্ত্রী মরদেহ ঘাড়ে করে দীর্ঘ ১০ কিলোমিটার হেঁটেছিলেন স্বামী দানা মাঝি। সেই ছবি প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসেছিল পুরো ভারত।

কুষ্ঠরোগী হওয়ায় গ্রামের অন্যদের কাছ থেকে রামুলু ও কবিতা ছিলেন পুরোপুরি আলাদা। নিজের আত্বীয়-স্বজন থেকে কোনো সাহায্য পাননি তারা।

তেলেঙ্গানার রামুলু এবং তার স্ত্রী কবিতা দুজনেই কুষ্ঠরোগী এবং ভিক্ষা করে জীবন ধারণ করতেন। গত শুক্রবার হায়দরাবাদের রেল স্টেশনের কাছে মারা যান কবিতা। স্ত্রী মরদেহ গ্রামে নিতে চাইলে অ্যাম্বুলেন্স ভাড়া চায় ৫০০ হাজার রুপি (ভারতীয় মুদ্রা)। কিন্তু ১০০০ রুপির বেশি দেয়ার ক্ষমতা ছিল না রামুর।

উপায়ান্তর না দেখে স্ত্রী মরদেহ নিয়ে হায়দরাবাদ থেকে রওয়ানা দেন রামুলু। কিন্তু রাতে পথ হারিয়ে বসেন তিনি। শনিবার সকালে বিক্রমবাদ নামক জায়গায় পৌঁছান। ক্লান্ত রামুলু একসময় স্ত্রীর মরদেহের পাশে অচেতন অবস্থায় পড়ে থাকেন।

এক সময় পথচারীরা দেখেন এক মহিলার লাশের পাশে পড়েন আছেন এক পুরুষ। এরপর ঘটনা শুনে পথচারী টাকা-পয়সা তুলে অ্যাম্বুলেন্স ভাড়া করে দুই ভিখারিকে ৮০ কিলোমিটার দূরের গ্রামে পাঠায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X