শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, December 27, 2016 11:48 pm
A- A A+ Print

স্বাধীন ইসির সঙ্গে নিরপেক্ষ সরকারও প্রয়োজন : খালেদা

bnp_khaleda_zia1482857874

নিরপেক্ষ সরকার ছাড়া শুধু স্বাধীন নির্বাচন কমিশন হলেও তাতে সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয় বলে মনে করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেজন্য স্বাধীন ইসির সঙ্গে নির্বাচনের সময়ে নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছেন তিনি। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বড়দিন উপলক্ষে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। খালেদা জিয়া বলেন, যেনতেন নির্বাচন কমিশন গঠন করা হলে গণতন্ত্র ফিরে আসবে না। নারায়ণগঞ্জ সিটি করপোরশন নির্বাচন সুষ্ঠু হয়নি, এ দাবি করে বিএনপি নেত্রী বলেন, নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ না হলে নির্বাচন সুষ্ঠু হবে না। তাই স্বাধীন নির্বাচন কমিশনের সাথে সাথে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই মন্তব্য করে তিনি বলেন, ‘আওয়ামী লীগের জন্য এক রকম আইন, আর অন্য সকলের জন্য আরেক রকম আইন। আওয়ামী লীগের লোকেরা অন্যায় করেও পার পেয়ে যায়, বিচার হয় না। সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে আওয়ামী লীগের লোকরা জড়িত। এদের ধরলেই সব বের হয়ে আসবে। কারা সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িত।’ বর্তমান সরকারের শাসনামলে কোনো ধর্মের লোক নিরাপদ নয়, অভিযোগ করে বিএনপি প্রধান বলেন, ‘সংখ্যালঘুরা আওয়ামী লীগের আমলে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে। হিন্দুদের জায়গা দখল করা হয়েছে। কিন্তু বিএনপি মুসলমান, হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টানসহ অন্যান্য ধর্মের লোকদের সমানভাবে দেখে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সকল ধর্মের লোকদের নিয়ে কাজ করেছেন। তারই ধারাবাহিকতায় আমরা সকলকে নিয়ে কাজ করতে চাই।’ মতবিনিময়কালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কস্তাসহ বিএনপি ও খ্রিষ্টান সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 স্বাধীন ইসির সঙ্গে নিরপেক্ষ সরকারও প্রয়োজন : খালেদাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

স্বাধীন ইসির সঙ্গে নিরপেক্ষ সরকারও প্রয়োজন : খালেদা

Tuesday, December 27, 2016 11:48 pm
bnp_khaleda_zia1482857874

নিরপেক্ষ সরকার ছাড়া শুধু স্বাধীন নির্বাচন কমিশন হলেও তাতে সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয় বলে মনে করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেজন্য স্বাধীন ইসির সঙ্গে নির্বাচনের সময়ে নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বড়দিন উপলক্ষে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, যেনতেন নির্বাচন কমিশন গঠন করা হলে গণতন্ত্র ফিরে আসবে না।

নারায়ণগঞ্জ সিটি করপোরশন নির্বাচন সুষ্ঠু হয়নি, এ দাবি করে বিএনপি নেত্রী বলেন, নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ না হলে নির্বাচন সুষ্ঠু হবে না। তাই স্বাধীন নির্বাচন কমিশনের সাথে সাথে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।

দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই মন্তব্য করে তিনি বলেন, ‘আওয়ামী লীগের জন্য এক রকম আইন, আর অন্য সকলের জন্য আরেক রকম আইন। আওয়ামী লীগের লোকেরা অন্যায় করেও পার পেয়ে যায়, বিচার হয় না। সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে আওয়ামী লীগের লোকরা জড়িত। এদের ধরলেই সব বের হয়ে আসবে। কারা সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িত।’

বর্তমান সরকারের শাসনামলে কোনো ধর্মের লোক নিরাপদ নয়, অভিযোগ করে বিএনপি প্রধান বলেন, ‘সংখ্যালঘুরা আওয়ামী লীগের আমলে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে। হিন্দুদের জায়গা দখল করা হয়েছে। কিন্তু বিএনপি মুসলমান, হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টানসহ অন্যান্য ধর্মের লোকদের সমানভাবে দেখে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সকল ধর্মের লোকদের নিয়ে কাজ করেছেন। তারই ধারাবাহিকতায় আমরা সকলকে নিয়ে কাজ করতে চাই।’

মতবিনিময়কালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যালবার্ট পি কস্তাসহ বিএনপি ও খ্রিষ্টান সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X