শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, January 11, 2017 4:51 pm
A- A A+ Print

স্যামসাংয়ের প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

sumsung20170111154944

দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত প্রতিষ্ঠান স্যামসাং ইলেক্ট্রনিক্সের প্রধান লি জে-ইয়োং-এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এ জন্য বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদ করবে দেশটির সরকারি কৌঁসুলিরা। প্রেসিডেন্ট পার্ক গিউন-হে ও তার ঘনিষ্টজন চোই সুন-সিলের বিরুদ্ধে সরকারি প্রভাব খাটিয়ে দুর্নীতি করার যে অভিযোগ এসেছে, লি জে-ইয়োংয়ের বিরুদ্ধে আনা অভিযোগ তার সঙ্গে সম্পৃক্ত। লি জে-ইয়োং বর্তমানে স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভাইস প্রেসিডেন্ট। কিন্তু এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান তার বাবা লি কুন-হে ২০১৪ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে কোম্পানির অঘোষিত প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। পার্ক গিউন-হের বিশ্বস্থ বন্ধু চোই সুন-সিলের অলাভজনক প্রতিষ্ঠানে অনুদান দেওয়া নিয়ে অনিয়ম করার অভিযোগ উঠেছে লি জে-ইয়োংয়ের বিরুদ্ধে। লি পরিবারের দুটি প্রতিষ্ঠান যুক্ত করে একটি প্রতিষ্ঠান তৈরিতে রাজনৈতিক সমর্থন পাওয়ার জন্য অনুদান দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সরকারি আইনজীবীদের মুখোমুখি হবেন লি জে ইয়োং। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি স্যামসাং। স্যামসাংয়ের মালিক লি পরিবারের নির্মাণ প্রতিষ্ঠান স্যামসাং সিঅ্যান্ডটি এবং তাদের আরেকটি সংযুক্ত প্রতিষ্ঠান চেইল ইন্ডাস্ট্রিজ মিলে একটি প্রতিষ্ঠান করার জন্য চোই সুন-সিলের সংস্থায় অনুদান দিয়ে তাকে খুশি করে প্রেসিডেন্ট পার্ক গিউন-হের সমর্থন নেওয়া হয়। পার্ক গিউন-হের বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট অভিসংশন করেছে। অভিসংশিত প্রেসিডেন্ট গিউন-হে ক্ষমতায় থাকবেন কি থাকবেন না, আগামী ছয় মাসের মধ্যে সাংবিধানিক আদালত নিশ্চিত করবে। তবে এই ছয় মাস প্রেসিডেন্ট থাকলেও ক্ষমতা চর্চা করতে পারবেন না তিনি। তার হয়ে প্রধানমন্ত্রী সরকারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

Comments

Comments!

 স্যামসাংয়ের প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

স্যামসাংয়ের প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Wednesday, January 11, 2017 4:51 pm
sumsung20170111154944

দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত প্রতিষ্ঠান স্যামসাং ইলেক্ট্রনিক্সের প্রধান লি জে-ইয়োং-এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এ জন্য বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদ করবে দেশটির সরকারি কৌঁসুলিরা।

প্রেসিডেন্ট পার্ক গিউন-হে ও তার ঘনিষ্টজন চোই সুন-সিলের বিরুদ্ধে সরকারি প্রভাব খাটিয়ে দুর্নীতি করার যে অভিযোগ এসেছে, লি জে-ইয়োংয়ের বিরুদ্ধে আনা অভিযোগ তার সঙ্গে সম্পৃক্ত।

লি জে-ইয়োং বর্তমানে স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভাইস প্রেসিডেন্ট। কিন্তু এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান তার বাবা লি কুন-হে ২০১৪ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর থেকে কোম্পানির অঘোষিত প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

পার্ক গিউন-হের বিশ্বস্থ বন্ধু চোই সুন-সিলের অলাভজনক প্রতিষ্ঠানে অনুদান দেওয়া নিয়ে অনিয়ম করার অভিযোগ উঠেছে লি জে-ইয়োংয়ের বিরুদ্ধে। লি পরিবারের দুটি প্রতিষ্ঠান যুক্ত করে একটি প্রতিষ্ঠান তৈরিতে রাজনৈতিক সমর্থন পাওয়ার জন্য অনুদান দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার সরকারি আইনজীবীদের মুখোমুখি হবেন লি জে ইয়োং। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি স্যামসাং।

স্যামসাংয়ের মালিক লি পরিবারের নির্মাণ প্রতিষ্ঠান স্যামসাং সিঅ্যান্ডটি এবং তাদের আরেকটি সংযুক্ত প্রতিষ্ঠান চেইল ইন্ডাস্ট্রিজ মিলে একটি প্রতিষ্ঠান করার জন্য চোই সুন-সিলের সংস্থায় অনুদান দিয়ে তাকে খুশি করে প্রেসিডেন্ট পার্ক গিউন-হের সমর্থন নেওয়া হয়।

পার্ক গিউন-হের বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ার পার্লামেন্ট অভিসংশন করেছে। অভিসংশিত প্রেসিডেন্ট গিউন-হে ক্ষমতায় থাকবেন কি থাকবেন না, আগামী ছয় মাসের মধ্যে সাংবিধানিক আদালত নিশ্চিত করবে। তবে এই ছয় মাস প্রেসিডেন্ট থাকলেও ক্ষমতা চর্চা করতে পারবেন না তিনি। তার হয়ে প্রধানমন্ত্রী সরকারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X