সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 1, 2016 5:12 pm
A- A A+ Print

স্যালুটের রহস্য জানালেন সাকিব আল হাসান

158144_1

: মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তৃতীয় দিনেই জয় পেয়ে যায় বাংলাদেশ। মূলত মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ১৬৪ রানে অলআউট হয়ে যায় ইংলিশ ক্রিকেটাররা। ইংল্যান্ড দলের যখন একের পর এক উইকেট পড়া শুরু হলো, বাংলাদেশের দর্শকদের মধ্যে তখন চরম উত্তেজনা। আর খেলোয়াড়দের মধ্যেতো রয়েছেই। এরই মধ্যে দর্শকরা দেখতে পেল এক ভিন্ন দৃশ্য - ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের উইকেট নেয়ার পর সাকিব আল হাসান প্রথমেই এক স্যালুট দেন, তারপর তিনি দলের খেলোয়াড়দের সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করেন। ওই স্যালুট সাকিব কেন দিয়েছিলেন তা সে সময় জানা যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বেশ আলোচনা চলছিল, অনেক ক্রিকেট ভক্ত নিজেরা স্যালুট দিয়ে ফেসবুকে ছবিও শেয়ার করেছেন। তবে স্যালুটের রহস্য ভেঙেছেন সাকিব আল হাসান নিজেই। টুইটারে এক বার্তায় সাকিব আল হাসান লিখেছেন, বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদেরকে বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট। গুলশানে জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণে বাংলাদেশে ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ আয়োজন করা সম্ভব হবে কী না, তা নিয়ে এক ধরনের অনিশ্চয়তা তৈরি হয়েছিল। বাংলাদেশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দেবার প্রতিশ্রুতি দেয়ার পর ইংল্যান্ডের একটি প্রতিনিধি দল দেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যায়। তারপরও ইংল্যান্ড দল আসার আশঙ্কা কাটেনি, কয়েকজন খেলোয়াড় নিজেদের নাম প্রত্যাহার করে নেন। তবে টেস্ট অধিনায়ক অ্যালাস্টার কুক জানিয়েছিলেন যে বাংলাদেশে তিনি খেলতে আসবেন। এক কথায় বলা যায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এই সিরিজটি ছিল অনেক প্রতীক্ষার অবসান। টেস্টে পরাজয়ের পর ইংলিশ অধিনায়ক বাংলাদেশের নিরাপত্তা নিয়ে শতভাগ সন্তুষ্টির কথা জানিয়েছেন এবং বাংলাদেশের দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন সব দলেরই এদেশে খেলতে আসা উচিত। অন্যদিকে বেন স্টোকসও তার ফেসবুক পাতায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশে ওয়ানডে ও টেস্ট সিরিজের অভিজ্ঞতা দারুণ উল্লেখ করে এদেশের মানুষ ও নিরাপত্তা ব্যবস্থাকে ‘স্যালুট’ও দিয়েছেন বেন স্টোকস। সূত্র: বিবিসি
 

Comments

Comments!

 স্যালুটের রহস্য জানালেন সাকিব আল হাসানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

স্যালুটের রহস্য জানালেন সাকিব আল হাসান

Tuesday, November 1, 2016 5:12 pm
158144_1

: মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তৃতীয় দিনেই জয় পেয়ে যায় বাংলাদেশ।

মূলত মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে ১৬৪ রানে অলআউট হয়ে যায় ইংলিশ ক্রিকেটাররা।

ইংল্যান্ড দলের যখন একের পর এক উইকেট পড়া শুরু হলো, বাংলাদেশের দর্শকদের মধ্যে তখন চরম উত্তেজনা। আর খেলোয়াড়দের মধ্যেতো রয়েছেই।

এরই মধ্যে দর্শকরা দেখতে পেল এক ভিন্ন দৃশ্য – ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের উইকেট নেয়ার পর সাকিব আল হাসান প্রথমেই এক স্যালুট দেন, তারপর তিনি দলের খেলোয়াড়দের সঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করেন।

ওই স্যালুট সাকিব কেন দিয়েছিলেন তা সে সময় জানা যায়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বেশ আলোচনা চলছিল, অনেক ক্রিকেট ভক্ত নিজেরা স্যালুট দিয়ে ফেসবুকে ছবিও শেয়ার করেছেন।

তবে স্যালুটের রহস্য ভেঙেছেন সাকিব আল হাসান নিজেই।

টুইটারে এক বার্তায় সাকিব আল হাসান লিখেছেন, বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদেরকে বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট।

গুলশানে জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণে বাংলাদেশে ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ আয়োজন করা সম্ভব হবে কী না, তা নিয়ে এক ধরনের অনিশ্চয়তা তৈরি হয়েছিল।

বাংলাদেশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দেবার প্রতিশ্রুতি দেয়ার পর ইংল্যান্ডের একটি প্রতিনিধি দল দেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যায়। তারপরও ইংল্যান্ড দল আসার আশঙ্কা কাটেনি, কয়েকজন খেলোয়াড় নিজেদের নাম প্রত্যাহার করে নেন।

তবে টেস্ট অধিনায়ক অ্যালাস্টার কুক জানিয়েছিলেন যে বাংলাদেশে তিনি খেলতে আসবেন।

এক কথায় বলা যায় ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এই সিরিজটি ছিল অনেক প্রতীক্ষার অবসান।

টেস্টে পরাজয়ের পর ইংলিশ অধিনায়ক বাংলাদেশের নিরাপত্তা নিয়ে শতভাগ সন্তুষ্টির কথা জানিয়েছেন এবং বাংলাদেশের দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন সব দলেরই এদেশে খেলতে আসা উচিত।

অন্যদিকে বেন স্টোকসও তার ফেসবুক পাতায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশে ওয়ানডে ও টেস্ট সিরিজের অভিজ্ঞতা দারুণ উল্লেখ করে এদেশের মানুষ ও নিরাপত্তা ব্যবস্থাকে ‘স্যালুট’ও দিয়েছেন বেন স্টোকস।

সূত্র: বিবিসি

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X