শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, January 27, 2017 8:54 pm
A- A A+ Print

হরতালে পুলিশের ভূমিকায় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দুঃখ প্রকাশ

34

রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্পবিরোধী হরতালে রাজধানীতে পুলিশের ভূমিকায় দুঃখ প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, হরতাল আহ্বানকারীদের পুলিশ যেভাবে বাধা দিয়েছে, তা করা তাদের উচিত হয়নি। আজ শুক্রবার বিকেল ৩টায় রাজশাহীর বাগমারা উপজেলার হাটগাঙ্গোপাড়ায় ১০ মেগাওয়াট বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। এর আগে স্থানীয় বঙ্গবন্ধু কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, আবেগের বশবর্তী হয়ে পরিবেশবাদীরা রামপাল বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করছে। ঢাকার ১৭ কিলোমিটার দূরে গজারিয়ার বিদ্যুৎ প্রকল্প ঢাকার কোনো ক্ষতি না করলে রামপাল বিদ্যুৎ প্রকল্প ৭০ কিলোমিটার দূরের সুন্দরবনের কীভাবে ক্ষতি করবে, সে নিয়ে প্রশ্ন তোলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ না গেলে ওই এলাকার উন্নয়ন হবে না। ফলে ওই এলাকার জনগণ সরকারের প্রতি ক্ষুব্ধ হবে। ওই এলাকায় যাতে বিদ্যুৎ না যায়, ওই এলাকায় যাতে উন্নয়ন না হয়, সে জন্য ষড়যন্ত্র করে রামপাল বিদ্যুৎ প্রকল্প বন্ধ করার পাঁয়তারা চলছে। এর পেছনে আন্তর্জাতিক ষড়যন্ত্রও থাকতে পারে। ‘যেভাবে আন্তর্জাতিক ষড়যন্ত্রে পদ্মা সেতু প্রকল্প বন্ধ করার পাঁয়তারা চলছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্র উপেক্ষা করে আমাদের নিজস্ব অর্থে পদ্মা সেতু বাস্তবায়ন করছেন। একটি মহল সব সময়ই ষড়যন্ত্র করছে। তারা চায় না জাতির জনকের কন্যার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাক’, যোগ করেন প্রতিমন্ত্রী। বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন শেষে হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রধান অতিথির বক্তব্য দেন। রাজশাহী জেলা জজ আদালতের পিপি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ইবরাহিম হোসেনের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য দেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল চন্দ্র সরকার, বাগমারা উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু।

Comments

Comments!

 হরতালে পুলিশের ভূমিকায় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দুঃখ প্রকাশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হরতালে পুলিশের ভূমিকায় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দুঃখ প্রকাশ

Friday, January 27, 2017 8:54 pm
34

রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্পবিরোধী হরতালে রাজধানীতে পুলিশের ভূমিকায় দুঃখ প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, হরতাল আহ্বানকারীদের পুলিশ যেভাবে বাধা দিয়েছে, তা করা তাদের উচিত হয়নি।

আজ শুক্রবার বিকেল ৩টায় রাজশাহীর বাগমারা উপজেলার হাটগাঙ্গোপাড়ায় ১০ মেগাওয়াট বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। এর আগে স্থানীয় বঙ্গবন্ধু কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, আবেগের বশবর্তী হয়ে পরিবেশবাদীরা রামপাল বিদ্যুৎ প্রকল্পের বিরোধিতা করছে। ঢাকার ১৭ কিলোমিটার দূরে গজারিয়ার বিদ্যুৎ প্রকল্প ঢাকার কোনো ক্ষতি না করলে রামপাল বিদ্যুৎ প্রকল্প ৭০ কিলোমিটার দূরের সুন্দরবনের কীভাবে ক্ষতি করবে, সে নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ না গেলে ওই এলাকার উন্নয়ন হবে না। ফলে ওই এলাকার জনগণ সরকারের প্রতি ক্ষুব্ধ হবে। ওই এলাকায় যাতে বিদ্যুৎ না যায়, ওই এলাকায় যাতে উন্নয়ন না হয়, সে জন্য ষড়যন্ত্র করে রামপাল বিদ্যুৎ প্রকল্প বন্ধ করার পাঁয়তারা চলছে। এর পেছনে আন্তর্জাতিক ষড়যন্ত্রও থাকতে পারে।

‘যেভাবে আন্তর্জাতিক ষড়যন্ত্রে পদ্মা সেতু প্রকল্প বন্ধ করার পাঁয়তারা চলছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ষড়যন্ত্র উপেক্ষা করে আমাদের নিজস্ব অর্থে পদ্মা সেতু বাস্তবায়ন করছেন। একটি মহল সব সময়ই ষড়যন্ত্র করছে। তারা চায় না জাতির জনকের কন্যার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাক’, যোগ করেন প্রতিমন্ত্রী।

বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন শেষে হাটগাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রধান অতিথির বক্তব্য দেন। রাজশাহী জেলা জজ আদালতের পিপি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ইবরাহিম হোসেনের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য দেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল চন্দ্র সরকার, বাগমারা উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X