সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 1, 2016 9:08 am
A- A A+ Print

হামিদের আঙুল দু’টুকরো, পরিবর্তে নতুন মুখ ইংল্যান্ডে

%e0%a7%a8%e0%a7%ae

ইংল্যান্ড শিবিরের জন্য দুঃসংবাদ। চোট পেয়ে ছিটকেই গেলেন হাসিব হামিদ। ভারতের বিরুদ্ধে চলতি সিরিজেই ইংল্যান্ডের জার্সিতে অভিষেক করেন হামিদ। মোহালি টেস্টে প্রথম ইনিংসে উমেশ যাদবের ডেলিভারি আঙুলে চোট পান তিনি। পরীক্ষা করে দেখা গিয়েছে যে, তার আঙুল দু’টুকরো হয়ে গেছে। ফলে হামিদ দেশে ফিরে যাচ্ছেন অস্ত্রোপচার করাতে এমনটাই জানিয়েছেন কুকদের কোচ ট্রেভর বেইলিস। হামিদের পরিবর্তে সিরিজের বাকি দুই টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন ডারহামের ২৪ বছরের ওপেনার কিটন জেনিংস। এছাড়াও জাফর আনসারির পরিবর্তে ডেকে নেওয়া হয়েছে হ্যাম্পশায়ারের বছর ছাব্বিশের অল-রাউন্ডার লিয়াম ডসন।
জাফর পিঠের চোটে ভুগছেন৷এই দুই পরিবর্ত খেলোয়াড়ই জাতীয় দলের হয়ে আগে খেলেননি। পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ডে ০-২ পিছিয়ে আছে। মুম্বইতে ৮ ডিসেম্বর শুরু হচ্ছে চতুর্থ টেস্ট। হামিদের ফিরে যাওয়াটা নিঃসন্দেহে ইংল্যান্ডের কাছে বড় আঘাত। এই সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে সকলের নজর কেড়েছিল হামিদ। শেষ তিন ইনিংসে ২১৯ করেছেন (মোহালি ৯,৫৯*, বিশাখাপত্তনম ১৩, ২৫, রাজকোট ৩১,৮২) তিনি। মোহালিতে প্রথম ইনিংসে এরকম চোট পেয়েও যন্ত্রণা উপেক্ষা করে দ্বিতীয় টেস্টে খেলে গিয়েছেন তিনি। সকলেই তার মানসিকতার তারিফ করছেন। এমনকী মোহালি টেস্টের পর হামিদ ক্যাপ্টেন কোহলির থেকেও ব্যাটিং টিপস নিয়েছেন। টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেনও মুগ্ধ হামিদে। তাকে ভবিষ্যতের স্টার বলছেন কোহলি।
 

Comments

Comments!

 হামিদের আঙুল দু’টুকরো, পরিবর্তে নতুন মুখ ইংল্যান্ডেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হামিদের আঙুল দু’টুকরো, পরিবর্তে নতুন মুখ ইংল্যান্ডে

Thursday, December 1, 2016 9:08 am
%e0%a7%a8%e0%a7%ae

ইংল্যান্ড শিবিরের জন্য দুঃসংবাদ। চোট পেয়ে ছিটকেই গেলেন হাসিব হামিদ। ভারতের বিরুদ্ধে চলতি সিরিজেই ইংল্যান্ডের জার্সিতে অভিষেক করেন হামিদ।

মোহালি টেস্টে প্রথম ইনিংসে উমেশ যাদবের ডেলিভারি আঙুলে চোট পান তিনি। পরীক্ষা করে দেখা গিয়েছে যে, তার আঙুল দু’টুকরো হয়ে গেছে। ফলে হামিদ দেশে ফিরে যাচ্ছেন অস্ত্রোপচার করাতে এমনটাই জানিয়েছেন কুকদের কোচ ট্রেভর বেইলিস।

হামিদের পরিবর্তে সিরিজের বাকি দুই টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন ডারহামের ২৪ বছরের ওপেনার কিটন জেনিংস। এছাড়াও জাফর আনসারির পরিবর্তে ডেকে নেওয়া হয়েছে হ্যাম্পশায়ারের বছর ছাব্বিশের অল-রাউন্ডার লিয়াম ডসন।

জাফর পিঠের চোটে ভুগছেন৷এই দুই পরিবর্ত খেলোয়াড়ই জাতীয় দলের হয়ে আগে খেলেননি। পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ডে ০-২ পিছিয়ে আছে। মুম্বইতে ৮ ডিসেম্বর শুরু হচ্ছে চতুর্থ টেস্ট।

হামিদের ফিরে যাওয়াটা নিঃসন্দেহে ইংল্যান্ডের কাছে বড় আঘাত। এই সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে সকলের নজর কেড়েছিল হামিদ। শেষ তিন ইনিংসে ২১৯ করেছেন (মোহালি ৯,৫৯*, বিশাখাপত্তনম ১৩, ২৫, রাজকোট ৩১,৮২) তিনি।

মোহালিতে প্রথম ইনিংসে এরকম চোট পেয়েও যন্ত্রণা উপেক্ষা করে দ্বিতীয় টেস্টে খেলে গিয়েছেন তিনি। সকলেই তার মানসিকতার তারিফ করছেন। এমনকী মোহালি টেস্টের পর হামিদ ক্যাপ্টেন কোহলির থেকেও ব্যাটিং টিপস নিয়েছেন। টিম ইন্ডিয়ার টেস্ট ক্যাপ্টেনও মুগ্ধ হামিদে। তাকে ভবিষ্যতের স্টার বলছেন কোহলি।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X