বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 8, 2016 6:41 pm
A- A A+ Print

হার দিয়ে শুরু চ্যাম্পিয়নদের

545

মাশরাফি বিন মুর্তজা ব্যাটিংয়ে নামার সঙ্গে সঙ্গে দর্শকদের তুমুল করতালি। মাশরাফিকে এভাবে অভিবাদন জানানোর রীতি নতুন নয়। তবে একটা বিশেষ উপলক্ষ আছে আজ। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছরের পূর্ণ হয়েছে বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের। বিশেষ এই দিনটার সঙ্গে যদিও বিপিএলের কোনো যোগ নেই। তবুও চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২৯ রানে না হারলে নিশ্চয়ই বাড়তি একটা ভালো লাগা কাজ করত মাশরাফির। চিটাগংয়ের দেওয়া ১৬২ রান তাড়া করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ানস শুরু থেকেই ছন্নছাড়া। লিটন দাস-ইমরুল কায়েসের ওপেনিং জুটি ভেঙেছে ৯ রানেই। এর পর নিয়মিত বিরতিতেই উইকেট পড়েছে কুমিল্লার। গড়ে ওঠেনি একটা বড় জুটিও। অসাধারণ বোলিং করেছেন মোহাম্মদ নবী ও আবদুর রাজ্জাক। চিটাগংয়ের দুই স্পিনার মিলে ৪৮ বলে দিয়েছেন ৪৭ রান, নিয়েছেন ৫ উইকেট। নবী ১৮তম ওভারে হ্যাটট্রিকের সুযোগও পেয়েছিলেন। শেষ পর্যন্ত হয়নি। তবে ২৪ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের পার্থক্যটা গড়ে দিয়েছেন তিনিই। শেষ পর্যন্ত ম্যাচ সেরাও। তবে ১ উইকেট পেলেও মাত্র ২৩ রান দেওয়া রাজ্জাক শুরু থেকেই আস্কিং রান রেটের ফাঁস চেপে ধরেছিলেন। কুমিল্লার প্রাপ্তি প্রথমবারের মতো বিপিএল খেলা নাজমুল হোসেন শান্তর ফিফটি। যদিও ৪৪ বলে ৫৪ রানের ইনিংসটি বৃথাই গেল শেষ পর্যন্ত। তামিম ইকবালের হাফ সেঞ্চুরি ও শোয়েব মালিকের অপরাজিত ৪২ রানে চিটাগং ৩ উইকেটে করে ১৬১ রান। তামিম-এনামুলের দুটি রানআউটের পরও চিটাগংকে চ্যালেঞ্জিং স্কোর দিয়েছে মালিক-জহুরুল ইসলামের অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে ৬০ রান। গত বিপিএলেও হার দিয়ে শুরু হয়েছিল মাশরাফির কুমিল্লার। তবে শেষ পর্যন্ত তাঁরা শিরোপা জিতেই শেষ করেছিল টুর্নামেন্ট। ফলে প্রথম ম্যাচের ফল দেখেই মাশরাফির দলকে নিয়ে ভবিষ্যদ্বাণী করার ঝুঁকি কে নেবে!   
 

Comments

Comments!

 হার দিয়ে শুরু চ্যাম্পিয়নদেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হার দিয়ে শুরু চ্যাম্পিয়নদের

Tuesday, November 8, 2016 6:41 pm
545

মাশরাফি বিন মুর্তজা ব্যাটিংয়ে নামার সঙ্গে সঙ্গে দর্শকদের তুমুল করতালি। মাশরাফিকে এভাবে অভিবাদন জানানোর রীতি নতুন নয়। তবে একটা বিশেষ উপলক্ষ আছে আজ। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছরের পূর্ণ হয়েছে বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের। বিশেষ এই দিনটার সঙ্গে যদিও বিপিএলের কোনো যোগ নেই। তবুও চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২৯ রানে না হারলে নিশ্চয়ই বাড়তি একটা ভালো লাগা কাজ করত মাশরাফির।

চিটাগংয়ের দেওয়া ১৬২ রান তাড়া করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ানস শুরু থেকেই ছন্নছাড়া। লিটন দাস-ইমরুল কায়েসের ওপেনিং জুটি ভেঙেছে ৯ রানেই। এর পর নিয়মিত বিরতিতেই উইকেট পড়েছে কুমিল্লার। গড়ে ওঠেনি একটা বড় জুটিও। অসাধারণ বোলিং করেছেন মোহাম্মদ নবী ও আবদুর রাজ্জাক। চিটাগংয়ের দুই স্পিনার মিলে ৪৮ বলে দিয়েছেন ৪৭ রান, নিয়েছেন ৫ উইকেট। নবী ১৮তম ওভারে হ্যাটট্রিকের সুযোগও পেয়েছিলেন। শেষ পর্যন্ত হয়নি। তবে ২৪ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের পার্থক্যটা গড়ে দিয়েছেন তিনিই। শেষ পর্যন্ত ম্যাচ সেরাও। তবে ১ উইকেট পেলেও মাত্র ২৩ রান দেওয়া রাজ্জাক শুরু থেকেই আস্কিং রান রেটের ফাঁস চেপে ধরেছিলেন।
কুমিল্লার প্রাপ্তি প্রথমবারের মতো বিপিএল খেলা নাজমুল হোসেন শান্তর ফিফটি। যদিও ৪৪ বলে ৫৪ রানের ইনিংসটি বৃথাই গেল শেষ পর্যন্ত।
তামিম ইকবালের হাফ সেঞ্চুরি ও শোয়েব মালিকের অপরাজিত ৪২ রানে চিটাগং ৩ উইকেটে করে ১৬১ রান। তামিম-এনামুলের দুটি রানআউটের পরও চিটাগংকে চ্যালেঞ্জিং স্কোর দিয়েছে মালিক-জহুরুল ইসলামের অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে ৬০ রান।
গত বিপিএলেও হার দিয়ে শুরু হয়েছিল মাশরাফির কুমিল্লার। তবে শেষ পর্যন্ত তাঁরা শিরোপা জিতেই শেষ করেছিল টুর্নামেন্ট। ফলে প্রথম ম্যাচের ফল দেখেই মাশরাফির দলকে নিয়ে ভবিষ্যদ্বাণী করার ঝুঁকি কে নেবে!   

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X