রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, May 20, 2017 12:40 am
A- A A+ Print

হায়দরাবাদের পথে কলকাতাও, ফাইনালে মুম্বাই

55421022d631b15a8b6de8a17e806111-591f2d8c6f341

পীযূষ চাওলাই ম্যাচটা জমিয়ে দিলেন। ১০৮ রানের লক্ষ্য নিয়ে নামা মুম্বাই ইন্ডিয়ানস ৩ উইকেট হারিয়ে ফেলল ৩৪ রানে। তবে শেষ রক্ষা হয়নি কলকাতা নাইট রাইডার্সের। ক্রুনাল পান্ডিয়া ও রোহিত শর্মার ব্যাটে ঠিকই বিপদ কাটিয়ে উঠেছে মুম্বাই। কলকাতাকে ৬ উইকেটে হারিয়ে আরেকটি আইপিএলের ফাইনালে চলে গেল মুম্বাই ইন্ডিয়ানস।

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে এসেছিল কলকাতা। কিন্তু তাদের দৌড়টা এখানেই থামল। ম্যাচের প্রথমভাগেই আসলে পুরো গল্পটা লেখা হয়ে গিয়েছিল। ১০৭ রানে অলআউট হয়ে যাওয়ার পর যে জয়ের আশা দেখাটা বাড়াবাড়ি! ম্যাচের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে কলকাতা। ৫ রানে ক্রিস লিনের আউট দিয়ে শুরু। সেটা থামল ১৮.৫ ওভারে অঙ্কিত রাজপুতের বোল্ড হওয়ায়। ইশাঙ্ক জাজ্ঞি (২৮) ও সূর্যকুমার যাদব (৩১) একটু চেষ্টা করেছিলেন। কিন্তু ষষ্ঠ উইকেটে এ দুজনের ৫৬ রানের পরও ইনিংসের রূপটা তেমন বদলায়নি। ১৬ রানে ৪ উইকেট পেয়েছেন কর্ণ শর্মা। ৭ রানে ৩ উইকেট জসপ্রীত বুমরার। তবু একটু আশায় বুক বেঁধে নেমেছিল কলকাতা। এই আইপিএলেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৮২ রানের জয়ের স্মৃতি যে এখনো তাজা সবার মনে। গেইল, কোহলি, ডি ভিলিয়ার্সের বেঙ্গালুরুকে ৪৯ রানে অলআউট করা বোলিং লাইন আপ কলকাতার। ১১ রানেই লেন্ডন সিমন্সকে আউট করে চাওলা সে কথা আবারও মনে করিয়ে দিয়েছিলেন। পাওয়ার প্লের মধ্যে মুম্বাই আরও ২ উইকেট হারালে কয়ের স্বপনটা ভালোভাবেই উঁকি দিচ্ছিল কলকাতা দলের ডাগ আউটে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ই দাঁড়িয়ে গেলেন রোহিত শর্মা (২৬) ও ক্রুনাল পান্ডিয়া (৪২ *)। দলীয় ৮৮ রানে রোহিত আউট হলেও ৩৩ বল বাকি রেখে ম্যাচ জিততে কোনো সমস্যা হয়নি মুম্বাইয়ের। রাইজিং পুনে সুপার জায়ান্টের বিপক্ষে আগামী রবিবার ফাইনাল খেলবে মুম্বাই। প্রথম কোয়ালিফায়ারে পুনের কাছে হেরেই আজকের ম্যাচে এমন পরীক্ষায় পরেছিল মুম্বাই। ফাইনালে কি সে হারের প্রতিশোধ নিতে পারবেন তারা?

Comments

Comments!

 হায়দরাবাদের পথে কলকাতাও, ফাইনালে মুম্বাইAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হায়দরাবাদের পথে কলকাতাও, ফাইনালে মুম্বাই

Saturday, May 20, 2017 12:40 am
55421022d631b15a8b6de8a17e806111-591f2d8c6f341

পীযূষ চাওলাই ম্যাচটা জমিয়ে দিলেন। ১০৮ রানের লক্ষ্য নিয়ে নামা মুম্বাই ইন্ডিয়ানস ৩ উইকেট হারিয়ে ফেলল ৩৪ রানে। তবে শেষ রক্ষা হয়নি কলকাতা নাইট রাইডার্সের। ক্রুনাল পান্ডিয়া ও রোহিত শর্মার ব্যাটে ঠিকই বিপদ কাটিয়ে উঠেছে মুম্বাই। কলকাতাকে ৬ উইকেটে হারিয়ে আরেকটি আইপিএলের ফাইনালে চলে গেল মুম্বাই ইন্ডিয়ানস।

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে এসেছিল কলকাতা। কিন্তু তাদের দৌড়টা এখানেই থামল। ম্যাচের প্রথমভাগেই আসলে পুরো গল্পটা লেখা হয়ে গিয়েছিল। ১০৭ রানে অলআউট হয়ে যাওয়ার পর যে জয়ের আশা দেখাটা বাড়াবাড়ি!
ম্যাচের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে কলকাতা। ৫ রানে ক্রিস লিনের আউট দিয়ে শুরু। সেটা থামল ১৮.৫ ওভারে অঙ্কিত রাজপুতের বোল্ড হওয়ায়। ইশাঙ্ক জাজ্ঞি (২৮) ও সূর্যকুমার যাদব (৩১) একটু চেষ্টা করেছিলেন। কিন্তু ষষ্ঠ উইকেটে এ দুজনের ৫৬ রানের পরও ইনিংসের রূপটা তেমন বদলায়নি। ১৬ রানে ৪ উইকেট পেয়েছেন কর্ণ শর্মা। ৭ রানে ৩ উইকেট জসপ্রীত বুমরার।
তবু একটু আশায় বুক বেঁধে নেমেছিল কলকাতা। এই আইপিএলেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৮২ রানের জয়ের স্মৃতি যে এখনো তাজা সবার মনে। গেইল, কোহলি, ডি ভিলিয়ার্সের বেঙ্গালুরুকে ৪৯ রানে অলআউট করা বোলিং লাইন আপ কলকাতার। ১১ রানেই লেন্ডন সিমন্সকে আউট করে চাওলা সে কথা আবারও মনে করিয়ে দিয়েছিলেন। পাওয়ার প্লের মধ্যে মুম্বাই আরও ২ উইকেট হারালে কয়ের স্বপনটা ভালোভাবেই উঁকি দিচ্ছিল কলকাতা দলের ডাগ আউটে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ই দাঁড়িয়ে গেলেন রোহিত শর্মা (২৬) ও ক্রুনাল পান্ডিয়া (৪২ *)। দলীয় ৮৮ রানে রোহিত আউট হলেও ৩৩ বল বাকি রেখে ম্যাচ জিততে কোনো সমস্যা হয়নি মুম্বাইয়ের।
রাইজিং পুনে সুপার জায়ান্টের বিপক্ষে আগামী রবিবার ফাইনাল খেলবে মুম্বাই। প্রথম কোয়ালিফায়ারে পুনের কাছে হেরেই আজকের ম্যাচে এমন পরীক্ষায় পরেছিল মুম্বাই। ফাইনালে কি সে হারের প্রতিশোধ নিতে পারবেন তারা?

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X