সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 7, 2016 7:43 am
A- A A+ Print

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা : শেখ হাসিনাকে উদ্বেগের কথা জানাল ভারত

bangladesh_india_flag_29870_1478445179

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় গভীরভাবে উদ্বেগ প্রকাশ করেছে ভারত। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই উদ্বেগের কথা জানিয়েছেন। রোববার ঢাকায় নির্ভরযোগ্য কূটনৈতিক সূত্রে জানা গেছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নির্দেশের পর ভারতীয় হাইকমিশনার তা প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রোববার টুইটারে লিখেছেন, 'আমি ঢাকায় ভারতের হাইকমিশনারকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এবং বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা ব্যাপারে গভীর উদ্বেগের কথা জানাতে বলেছি।' এর আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরুপ সাংবাদিকদের বলেছিলেন, বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার ওপর ভারত খোঁজ রাখছে। ঢাকায় ভারতের হাইকমিশনার এ ব্যাপারে বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ রাখছেন। জানতে চাইলে ভারতীয় হাইকমিশনের একজন কর্মকর্তা রোববার রাতে যুগান্তরকে বলেছেন, 'সুষমা স্বরাজ প্রধানমন্ত্রীকে ভারতের গভীর উদ্বেগের কথা জানাতে বলেছেন। আমরা প্রধানমন্ত্রীর দফতরের মাধ্যমে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়ে দিয়েছি।' ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগকে কেন্দ্র করে ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দু বাড়িতে হামলা করা হয় ৩০ অক্টোবর। এর পাঁচ দিন পর বৃহস্পতিবার উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। প্রথম হামলার ঘটনায় নাসিরনগর থানায় অজ্ঞাতনামা দুই হাজার ৪০০ জনকে আসামি করে দুটি মামলা হয়। ইতিমধ্যে আটক করা হয় অর্ধশতাধিক ব্যক্তিকে।

Comments

Comments!

 হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা : শেখ হাসিনাকে উদ্বেগের কথা জানাল ভারতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা : শেখ হাসিনাকে উদ্বেগের কথা জানাল ভারত

Monday, November 7, 2016 7:43 am
bangladesh_india_flag_29870_1478445179

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় গভীরভাবে উদ্বেগ প্রকাশ করেছে ভারত।

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই উদ্বেগের কথা জানিয়েছেন।

রোববার ঢাকায় নির্ভরযোগ্য কূটনৈতিক সূত্রে জানা গেছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নির্দেশের পর ভারতীয় হাইকমিশনার তা প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রোববার টুইটারে লিখেছেন, ‘আমি ঢাকায় ভারতের হাইকমিশনারকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এবং বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা ব্যাপারে গভীর উদ্বেগের কথা জানাতে বলেছি।’

এর আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরুপ সাংবাদিকদের বলেছিলেন, বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার ওপর ভারত খোঁজ রাখছে। ঢাকায় ভারতের হাইকমিশনার এ ব্যাপারে বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ রাখছেন।

জানতে চাইলে ভারতীয় হাইকমিশনের একজন কর্মকর্তা রোববার রাতে যুগান্তরকে বলেছেন, ‘সুষমা স্বরাজ প্রধানমন্ত্রীকে ভারতের গভীর উদ্বেগের কথা জানাতে বলেছেন। আমরা প্রধানমন্ত্রীর দফতরের মাধ্যমে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়ে দিয়েছি।’

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগকে কেন্দ্র করে ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দু বাড়িতে হামলা করা হয় ৩০ অক্টোবর। এর পাঁচ দিন পর বৃহস্পতিবার উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

প্রথম হামলার ঘটনায় নাসিরনগর থানায় অজ্ঞাতনামা দুই হাজার ৪০০ জনকে আসামি করে দুটি মামলা হয়। ইতিমধ্যে আটক করা হয় অর্ধশতাধিক ব্যক্তিকে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X