বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 11, 2017 8:26 pm
A- A A+ Print

হিলারির তথ্য পেতেই রাশিয়ার সাহায্য নেন ট্রাম্প

178170_1

ওয়াশিংটন: ডেমোক্র্যাট হিলারি ক্লিন্টন সম্পর্কে তথ্য জোগাড় করতে রাশিয়ার আইনজীবীর সঙ্গে সাক্ষাত্‍ করার কথা স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। সোমবার নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, নির্বাচনের সময় রাশিয়ার আইনজীবী নাতালিয়া ভেসেলনিতস্কায়ার সঙ্গে সাক্ষাত্‍কারের কথা স্বীকার করেছেন প্রেসিডেন্টপুত্র। তার কথায় স্পষ্ট, নির্বাচনী প্রচারে সরাসরি ক্রেমলিনের সাহায্য কাজে লাগিয়েছিলেন ট্রাম্প। এর আগে ইমেইলের মাধ্যমে সঙ্গীত প্রচারক রব গোল্ডস্টোন জানিয়েছিলেন, ক্লিন্টন সম্পর্কে ট্রাম্প শিবিরে গোপনীয় তথ্য জুগিয়েছিল রুশ সরকার। সোমবার সংবাদমাধ্যম দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের সঙ্গে কথা বলতে গিয়ে গোল্ডস্টোন আবার জানান, ট্রাম্প জুনিয়রের সঙ্গে রুশ আইনজীবীর সাক্ষাত্‍কারের ব্যবস্থা তার মাধ্যমেই হয়েছিল। তবে ইমেইলের বিস্তারিত তথ্য সম্পর্কে তিনি কিছু জানাননি। অন্য দিকে, নিউ ইয়র্ক টাইমসের সংবাদকে ‘অযথা ফুলিয়ে ফাঁপিয়ে তথ্য পেশ করা হচ্ছে’ বলে মন্তব্য করেন ট্রাম্পপুত্রের আইনজীবী অ্যালান ফুটেরফাস। তবে গোল্ডস্টোনের থেকে তার মক্কেলের ইমেইল পাওয়ার কথা তিনি স্বীকার করেন। তার মতে, ট্রাম্প জুনিয়র ‘অন্যায় কিছু করেননি’। পাশাপাশি সংবাদপত্রে পরিবেশিত তথ্য সম্পর্কে ক্রেমলিন জানিয়েছে, নাতালিয়া ভেসেলনিতস্কায়া নামে কোনো আইজীবী সম্পর্কে সরকারের কাছে তথ্য নেই। তবে সেই সঙ্গে জানানো হয়েছে, রাশিয়ার প্রত্যেক আইনজীবী সম্পর্কে তথ্য রাখাও অসম্ভব। যোগাযোগ করার চেষ্টা সত্ত্বেও সাড়া মেলেনি নাতালিয়ার আইন সংস্থা থেকেও।
 

Comments

Comments!

 হিলারির তথ্য পেতেই রাশিয়ার সাহায্য নেন ট্রাম্পAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হিলারির তথ্য পেতেই রাশিয়ার সাহায্য নেন ট্রাম্প

Tuesday, July 11, 2017 8:26 pm
178170_1

ওয়াশিংটন: ডেমোক্র্যাট হিলারি ক্লিন্টন সম্পর্কে তথ্য জোগাড় করতে রাশিয়ার আইনজীবীর সঙ্গে সাক্ষাত্‍ করার কথা স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র।

সোমবার নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, নির্বাচনের সময় রাশিয়ার আইনজীবী নাতালিয়া ভেসেলনিতস্কায়ার সঙ্গে সাক্ষাত্‍কারের কথা স্বীকার করেছেন প্রেসিডেন্টপুত্র। তার কথায় স্পষ্ট, নির্বাচনী প্রচারে সরাসরি ক্রেমলিনের সাহায্য কাজে লাগিয়েছিলেন ট্রাম্প।

এর আগে ইমেইলের মাধ্যমে সঙ্গীত প্রচারক রব গোল্ডস্টোন জানিয়েছিলেন, ক্লিন্টন সম্পর্কে ট্রাম্প শিবিরে গোপনীয় তথ্য জুগিয়েছিল রুশ সরকার।

সোমবার সংবাদমাধ্যম দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের সঙ্গে কথা বলতে গিয়ে গোল্ডস্টোন আবার জানান, ট্রাম্প জুনিয়রের সঙ্গে রুশ আইনজীবীর সাক্ষাত্‍কারের ব্যবস্থা তার মাধ্যমেই হয়েছিল। তবে ইমেইলের বিস্তারিত তথ্য সম্পর্কে তিনি কিছু জানাননি।

অন্য দিকে, নিউ ইয়র্ক টাইমসের সংবাদকে ‘অযথা ফুলিয়ে ফাঁপিয়ে তথ্য পেশ করা হচ্ছে’ বলে মন্তব্য করেন ট্রাম্পপুত্রের আইনজীবী অ্যালান ফুটেরফাস। তবে গোল্ডস্টোনের থেকে তার মক্কেলের ইমেইল পাওয়ার কথা তিনি স্বীকার করেন। তার মতে, ট্রাম্প জুনিয়র ‘অন্যায় কিছু করেননি’।

পাশাপাশি সংবাদপত্রে পরিবেশিত তথ্য সম্পর্কে ক্রেমলিন জানিয়েছে, নাতালিয়া ভেসেলনিতস্কায়া নামে কোনো আইজীবী সম্পর্কে সরকারের কাছে তথ্য নেই। তবে সেই সঙ্গে জানানো হয়েছে, রাশিয়ার প্রত্যেক আইনজীবী সম্পর্কে তথ্য রাখাও অসম্ভব। যোগাযোগ করার চেষ্টা সত্ত্বেও সাড়া মেলেনি নাতালিয়ার আইন সংস্থা থেকেও।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X