শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, May 28, 2017 12:42 am
A- A A+ Print

হেফাজতের দাবি উপেক্ষা করেই অ্যানেক্স ভবনের সামনে বসানো হয়েছে সেই মূর্তিটি

175510_1

হেফাজতে ইসলামের দাবি উপেক্ষা করেই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে নেওয়া বিতর্কিত ভাস্কর্যটি অ্যানেক্স ভবনের সামনে পুনঃস্থাপন করা হয়েছে। শনিবার রাত ১০টা থেকে ভাস্কর্য বসানোর কাজ শুরু হয়। শিল্পী মৃণাল হক নিজেই এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি ঘটনাস্থলে উপস্থিত থেকে ভাস্কর্য পুনঃস্থাপনের কাজ তদারক করছেন বলেও এই প্রতিবেদককে জানান। তিনি আরো বলেন, ‘ভাস্কর্যটি পুনঃস্থাপনের কাজ রাত ১০টা থেকে শুরু করেছি। এরই মধ্যে দাঁড় করানো হয়েছে।’ প্রত্যক্ষদর্শীরা জানান, ছোট পিকআপে করে শনিবার রাত ১০টার দিকে ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনে নেয়া হয়। পরে ভার উত্তোলক যন্ত্র দিয়ে পিকআপ থেকে ভাস্কর্যটি নামানো হয়। ভাস্কর্যটি পুনঃস্থাপন করতে বেশ কয়েকজন শ্রমিক কাজ করছেন। তাদের ঝালাইসহ বিভিন্ন কাজ করতে দেখা গেছে। অ্যানেক্স ভবনের সামনে সংবাদ কিংবা ছবি সংগ্রহের জন্য কাউকে যেতে দেওয়া হচ্ছে না। পুলিশের একজন কর্মকর্তা বলেন, কর্তৃপক্ষের নির্দেশ আছে। কাউকে যেতে দেওয়া যাবে না। এদিকে সুপ্রিম কোর্টের সামনে থেকে অপসারিত গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য এনেক্স ভবনের সামনে পুনঃস্থাপন না করার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। হাটহাজারীতে আয়োজিত এক সমাবেশ থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান। শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজতের হাটহাজারী শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়জির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনটির সাংগঠনিক সম্পদক আজিজুল হক ইসলামাবাদী, হাটহাজারী উপজেলা ভাইস-চেয়ারম্যান ও হেফাজত নেতা নাছির উদ্দীন মুনির, উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মীর মুহাম্মদ ইদরিসসহ অনেকে।

Comments

Comments!

 হেফাজতের দাবি উপেক্ষা করেই অ্যানেক্স ভবনের সামনে বসানো হয়েছে সেই মূর্তিটিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হেফাজতের দাবি উপেক্ষা করেই অ্যানেক্স ভবনের সামনে বসানো হয়েছে সেই মূর্তিটি

Sunday, May 28, 2017 12:42 am
175510_1

হেফাজতে ইসলামের দাবি উপেক্ষা করেই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে নেওয়া বিতর্কিত ভাস্কর্যটি অ্যানেক্স ভবনের সামনে পুনঃস্থাপন করা হয়েছে। শনিবার রাত ১০টা থেকে ভাস্কর্য বসানোর কাজ শুরু হয়।

শিল্পী মৃণাল হক নিজেই এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি ঘটনাস্থলে উপস্থিত থেকে ভাস্কর্য পুনঃস্থাপনের কাজ তদারক করছেন বলেও এই প্রতিবেদককে জানান।

তিনি আরো বলেন, ‘ভাস্কর্যটি পুনঃস্থাপনের কাজ রাত ১০টা থেকে শুরু করেছি। এরই মধ্যে দাঁড় করানো হয়েছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, ছোট পিকআপে করে শনিবার রাত ১০টার দিকে ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবনের সামনে নেয়া হয়। পরে ভার উত্তোলক যন্ত্র দিয়ে পিকআপ থেকে ভাস্কর্যটি নামানো হয়। ভাস্কর্যটি পুনঃস্থাপন করতে বেশ কয়েকজন শ্রমিক কাজ করছেন। তাদের ঝালাইসহ বিভিন্ন কাজ করতে দেখা গেছে।

অ্যানেক্স ভবনের সামনে সংবাদ কিংবা ছবি সংগ্রহের জন্য কাউকে যেতে দেওয়া হচ্ছে না। পুলিশের একজন কর্মকর্তা বলেন, কর্তৃপক্ষের নির্দেশ আছে। কাউকে যেতে দেওয়া যাবে না।

এদিকে সুপ্রিম কোর্টের সামনে থেকে অপসারিত গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য এনেক্স ভবনের সামনে পুনঃস্থাপন না করার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। হাটহাজারীতে আয়োজিত এক সমাবেশ থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান। শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজতের হাটহাজারী শাখার সাধারণ সম্পাদক জাকারিয়া নোমান ফয়জির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনটির সাংগঠনিক সম্পদক আজিজুল হক ইসলামাবাদী, হাটহাজারী উপজেলা ভাইস-চেয়ারম্যান ও হেফাজত নেতা নাছির উদ্দীন মুনির, উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক মীর মুহাম্মদ ইদরিসসহ অনেকে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X