রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 25, 2016 7:15 am
A- A A+ Print

হেলিকপ্টারে ঢাকায় আনা হলো সেই শিশুকে

154034_1

ফরিদপুর: দাফনের আগে কেঁদে ওঠা শিশু গালিবা হায়াতকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ফরিদপুর থেকে ঢাকায় আনা হয়েছে। শনিবার বিকেল ৫টা ২৫ মিনিটে বেসরকারি প্রতিষ্ঠানের একটি হেলিকপ্টারে করে শিশুটিকে ঢাকায় নিয়ে আসা হয়। গত দুদিন ধরে ফরিদপুরের ড. জাহেদ শিশু মেমোরিয়াল হাসপাতালে সে নিবিড় পর্যবেক্ষণে ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী এই হেলিকপ্টারের ব্যয়ভার বহন করছেন বলে জানিয়েছেন হেলিকপ্টারের সঙ্গে যাওয়া সোলায়মান সুখন নামের এক ব্যক্তি। শিশুটিকে হেলিকপ্টার ভাড়া করে ঢাকায় আনার সামর্থ্য না থাকায় চিকিৎসকদের পরামর্শ সত্ত্বেও তাকে চিকিৎসার জন্য ঢাকায় আনতে পারছিল না তার পরিবার। এর আগে বিকেল সাড়ে চারটার দিকে শিশুটিকে হেলিকপ্টারে করে ঢাকায় আনার সিদ্ধান্ত হয়। পরে ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে গঠিত তিন সদস্যের মেডিকেল দলের প্রধান খন্দকার মো. আবদুল্লাহ হিস সায়াদ শিশুটির সার্বিক শারীরিক পরীক্ষা করেন। হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স করে শিশুটিকে স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়। শিশুটির পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকায় নিয়ে তাকে বেসরকারি স্কয়ার হাসপাতালে ভর্তি করা করা হবে। শিশুটির সঙ্গে রয়েছে বাবা নাজমুল হুদা, দাদা মো. আবুল কালাম মিয়া এবং ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালের একজন নার্স। উল্লেখ্য যে, শিশুটি ফরিদপুর শহরের কমলাপুর এলাকার বাসিন্দা নাজমুল হুদা মিঠু (২৬) ও নাজনীন আক্তার (২৩) দম্পতির প্রথম সন্তান। আগামী জানুয়ারি মাসে ভূমিষ্ঠ হওয়ার কথা থাকলেও শিশুটি ৫ মাস ২২ দিনের মাথায় বুধবার দিবাগত রাত ১২টার দিকে ভূমিষ্ঠ হয়। জন্মের দেড় ঘণ্টা পর শিশুটিকে চিকিৎসক মৃত বলে ঘোষণা দেন। পরে সকাল ছয়টার দিকে শহরের আলীপুর কবরস্থানে দাফন করার সময় শিশুটি কেঁদে ওঠে।
 

Comments

Comments!

 হেলিকপ্টারে ঢাকায় আনা হলো সেই শিশুকেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

হেলিকপ্টারে ঢাকায় আনা হলো সেই শিশুকে

Sunday, September 25, 2016 7:15 am
154034_1

ফরিদপুর: দাফনের আগে কেঁদে ওঠা শিশু গালিবা হায়াতকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ফরিদপুর থেকে ঢাকায় আনা হয়েছে।

শনিবার বিকেল ৫টা ২৫ মিনিটে বেসরকারি প্রতিষ্ঠানের একটি হেলিকপ্টারে করে শিশুটিকে ঢাকায় নিয়ে আসা হয়। গত দুদিন ধরে ফরিদপুরের ড. জাহেদ শিশু মেমোরিয়াল হাসপাতালে সে নিবিড় পর্যবেক্ষণে ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী এই হেলিকপ্টারের ব্যয়ভার বহন করছেন বলে জানিয়েছেন হেলিকপ্টারের সঙ্গে যাওয়া সোলায়মান সুখন নামের এক ব্যক্তি। শিশুটিকে হেলিকপ্টার ভাড়া করে ঢাকায় আনার সামর্থ্য না থাকায় চিকিৎসকদের পরামর্শ সত্ত্বেও তাকে চিকিৎসার জন্য ঢাকায় আনতে পারছিল না তার পরিবার।

এর আগে বিকেল সাড়ে চারটার দিকে শিশুটিকে হেলিকপ্টারে করে ঢাকায় আনার সিদ্ধান্ত হয়। পরে ফরিদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে গঠিত তিন সদস্যের মেডিকেল দলের প্রধান খন্দকার মো. আবদুল্লাহ হিস সায়াদ শিশুটির সার্বিক শারীরিক পরীক্ষা করেন। হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স করে শিশুটিকে স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হেলিকপ্টারে করে তাকে ঢাকায় আনা হয়।

শিশুটির পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকায় নিয়ে তাকে বেসরকারি স্কয়ার হাসপাতালে ভর্তি করা করা হবে। শিশুটির সঙ্গে রয়েছে বাবা নাজমুল হুদা, দাদা মো. আবুল কালাম মিয়া এবং ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালের একজন নার্স।

উল্লেখ্য যে, শিশুটি ফরিদপুর শহরের কমলাপুর এলাকার বাসিন্দা নাজমুল হুদা মিঠু (২৬) ও নাজনীন আক্তার (২৩) দম্পতির প্রথম সন্তান। আগামী জানুয়ারি মাসে ভূমিষ্ঠ হওয়ার কথা থাকলেও শিশুটি ৫ মাস ২২ দিনের মাথায় বুধবার দিবাগত রাত ১২টার দিকে ভূমিষ্ঠ হয়।

জন্মের দেড় ঘণ্টা পর শিশুটিকে চিকিৎসক মৃত বলে ঘোষণা দেন। পরে সকাল ছয়টার দিকে শহরের আলীপুর কবরস্থানে দাফন করার সময় শিশুটি কেঁদে ওঠে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X