শনিবার, ২১শে অক্টোবর, ২০১৭ ইং, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:২০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, August 11, 2017 7:43 pm
A- A A+ Print

`১০ থেকে ১২টি পত্রিকা বাদে সকল পত্রিকা রাবিশ, খবিশ, বোগাস’-অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি

press_club20170811161456

সাংবাদিকদের ওয়েজ বোর্ড নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বক্তব্য রেখেছেন তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাংবাদিক সমাবেশে এ দাবি জানান ডিইউজে সভাপতি শাবান মাহমুদ। ওয়েজ বোর্ডের বিরুদ্ধে অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার, নিঃশর্ত ক্ষমা প্রার্থণা এবং অবিলম্বে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। শাবান মাহমুদ বলেন, ‘সাংবাদিক সমাজকে অপমান ও হয়রানি করা হচ্ছে। তাদের অধিকার, বেতন কাঠামো নিয়ে তামাশা করা হচ্ছে। আগামি ৭২ ঘণ্টার মধ্যে অর্থমন্ত্রীকে তার বক্তব্যের জন্য নি:শর্ত ক্ষমা চাইতে হবে। আপত্তিকর বক্তব্য প্রত্যাহার করতে হবে। যতক্ষণ পর্যন্ত নবম ওয়েজ ঘোষণা করা না হবে, ততক্ষণ পর্যন্ত অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রীর বিরুদ্ধে আন্দোলন চলবে|’ ওয়েজবোর্ড নিয়ে আশার বাণী শোনানোয় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান তিনি। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক বলেন, ‘আমরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করে থাকি। ১৫ আগস্ট পর্যন্ত তথ্যমন্ত্রীকে আল্টিমেটাম দিয়েছি, এর মধ্যে ওয়েজ বোর্ড ঘোষণা করতে হবে।’ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা বলেন, ‘নবম ওয়েজবোর্ডের দাবিতে আমরা দীর্ঘদিন ধরে রাজপথে আছি। অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রী নোয়াবের কয়েকজন সদস্যের সঙ্গে বৈঠক করলেন আর সাংবাদিকদের প্রতি বিষোদগার করলেন। আমরা সরকারের কাছে দাবি জানিয়ে আসছি, নবম ওয়েজ বোর্ডে নোয়াবের প্রতিনিধি দিতে হবে। কিন্তু আমাদের দাবি উপেক্ষা করে অর্থমন্ত্রী বলেছেন, সাংবাদিকদের ওয়েজবোর্ডের প্রয়োজন নেই। ১০ থেকে ১২টি পত্রিকা বাদে সকল পত্রিকা রাবিশ, খবিশ, বোগাস। আমি অর্থমন্ত্রীর এই বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।’ তিনি অর্থমন্ত্রীর এই বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। নবম ওয়েজ বোর্ড গঠনে অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রীকে নির্দেশনা দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান। টেলিভিশন ও অনলাইন পাত্রিকাগুলোকে নবম ওয়েজ বোর্ডে সম্পৃক্ত করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রমুখ।

Comments

Comments!

 `১০ থেকে ১২টি পত্রিকা বাদে সকল পত্রিকা রাবিশ, খবিশ, বোগাস’-অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

`১০ থেকে ১২টি পত্রিকা বাদে সকল পত্রিকা রাবিশ, খবিশ, বোগাস’-অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি

Friday, August 11, 2017 7:43 pm
press_club20170811161456

সাংবাদিকদের ওয়েজ বোর্ড নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বক্তব্য রেখেছেন তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাংবাদিক সমাবেশে এ দাবি জানান ডিইউজে সভাপতি শাবান মাহমুদ।

ওয়েজ বোর্ডের বিরুদ্ধে অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার, নিঃশর্ত ক্ষমা প্রার্থণা এবং অবিলম্বে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

শাবান মাহমুদ বলেন, ‘সাংবাদিক সমাজকে অপমান ও হয়রানি করা হচ্ছে। তাদের অধিকার, বেতন কাঠামো নিয়ে তামাশা করা হচ্ছে। আগামি ৭২ ঘণ্টার মধ্যে অর্থমন্ত্রীকে তার বক্তব্যের জন্য নি:শর্ত ক্ষমা চাইতে হবে। আপত্তিকর বক্তব্য প্রত্যাহার করতে হবে। যতক্ষণ পর্যন্ত নবম ওয়েজ ঘোষণা করা না হবে, ততক্ষণ পর্যন্ত অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রীর বিরুদ্ধে আন্দোলন চলবে|’

ওয়েজবোর্ড নিয়ে আশার বাণী শোনানোয় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক বলেন, ‘আমরা ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করে থাকি। ১৫ আগস্ট পর্যন্ত তথ্যমন্ত্রীকে আল্টিমেটাম দিয়েছি, এর মধ্যে ওয়েজ বোর্ড ঘোষণা করতে হবে।’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা বলেন, ‘নবম ওয়েজবোর্ডের দাবিতে আমরা দীর্ঘদিন ধরে রাজপথে আছি। অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রী নোয়াবের কয়েকজন সদস্যের সঙ্গে বৈঠক করলেন আর সাংবাদিকদের প্রতি বিষোদগার করলেন। আমরা সরকারের কাছে দাবি জানিয়ে আসছি, নবম ওয়েজ বোর্ডে নোয়াবের প্রতিনিধি দিতে হবে। কিন্তু আমাদের দাবি উপেক্ষা করে অর্থমন্ত্রী বলেছেন, সাংবাদিকদের ওয়েজবোর্ডের প্রয়োজন নেই। ১০ থেকে ১২টি পত্রিকা বাদে সকল পত্রিকা রাবিশ, খবিশ, বোগাস। আমি অর্থমন্ত্রীর এই বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।’ তিনি অর্থমন্ত্রীর এই বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। নবম ওয়েজ বোর্ড গঠনে অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রীকে নির্দেশনা দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।

টেলিভিশন ও অনলাইন পাত্রিকাগুলোকে নবম ওয়েজ বোর্ডে সম্পৃক্ত করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X