সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 2, 2016 10:30 am
A- A A+ Print

১২ জেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগ প্রার্থী

162948_1

প্রথমবারের মতো অনুষ্ঠেয় ৬১টি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১২ টিতে আওয়ামী লীগ মানোনীত প্রার্থী ছাড়া অন্য কোনো মনোনয়নপত্র জমা না পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এই ১২ প্রার্থী হলেন- নারায়ণগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন, গাজীপুরে মো. আখতারুজ্জামান, মুন্সীগঞ্জে মো. মহিউদ্দিন, নেত্রকোনায় প্রশান্ত কুমার রায়, ঠাকুরগাঁওয়ে সাদেক কোরাইশী, জয়পুরহাটে আরিফুর রহমান রকেট, নাটোরে সাজেদুর রহমান খাঁন, সিরাজগঞ্জে আব্দুল লতিফ বিশ্বাস, যশোরে শাহ হাদিউজ্জামান, বাগেরহাটে শেখ কামরুজ্জামান টুকু, ঝালকাঠিতে সরদার শাহ আলম, ও ভোলায় আব্দুল মোমিন টুলু। জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা শেষদিন বৃহস্পতিবার রাতে নির্বাচন কমিশনের সচিব মো. আবদুল্লাহ এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, আপাতত ১২টি জেলায় চেয়ারম‌্যান পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বী। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে। মনোনয়নপত্র প্রত‌্যাহারের সময় সীমা এখনো পার হয়নি। মনোননয়নপত্র প্রত্যাহারের পর প্রকৃত সংখ্যাটা বলে যাবে। নির্বাচন কমিশন যাচাই-বাছাই করার পর বিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থিতা প্রত‌্যাহারের শেষ সময় ১১ ডিসেম্বর। জেলা পরিষদে ভোট হবে ২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত। ইসির জনসংযোগ বিভাগের পরিচালক আসাদুজ্জামান জানান, চেয়ারম‌্যান পদে মোট ১৯০টি মনোনয়নপত্র জমা পড়েছে। সদস‌্য পদে ৩৫৬১টি এবং সংরক্ষিত নারী আসনের সদস‌্য পদের জন‌্য ৮৯৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই নির্বাচনে সরাসরি ভোট হবে না। জেলাগুলোতে স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট দিয়ে নিজ নিজ জেলা পরিষদের চেয়ারম‌্যান ও সদস‌্য (সাধারণ ও সংরক্ষিত) নির্বাচন করবেন।
 

Comments

Comments!

 ১২ জেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগ প্রার্থীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

১২ জেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আ.লীগ প্রার্থী

Friday, December 2, 2016 10:30 am
162948_1

প্রথমবারের মতো অনুষ্ঠেয় ৬১টি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১২ টিতে আওয়ামী লীগ মানোনীত প্রার্থী ছাড়া অন্য কোনো মনোনয়নপত্র জমা না পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এই ১২ প্রার্থী হলেন- নারায়ণগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন, গাজীপুরে মো. আখতারুজ্জামান, মুন্সীগঞ্জে মো. মহিউদ্দিন, নেত্রকোনায় প্রশান্ত কুমার রায়, ঠাকুরগাঁওয়ে সাদেক কোরাইশী, জয়পুরহাটে আরিফুর রহমান রকেট, নাটোরে সাজেদুর রহমান খাঁন, সিরাজগঞ্জে আব্দুল লতিফ বিশ্বাস, যশোরে শাহ হাদিউজ্জামান, বাগেরহাটে শেখ কামরুজ্জামান টুকু, ঝালকাঠিতে সরদার শাহ আলম, ও ভোলায় আব্দুল মোমিন টুলু।

জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা শেষদিন বৃহস্পতিবার রাতে নির্বাচন কমিশনের সচিব মো. আবদুল্লাহ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আপাতত ১২টি জেলায় চেয়ারম‌্যান পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বী। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে। মনোনয়নপত্র প্রত‌্যাহারের সময় সীমা এখনো পার হয়নি। মনোননয়নপত্র প্রত্যাহারের পর প্রকৃত সংখ্যাটা বলে যাবে। নির্বাচন কমিশন যাচাই-বাছাই করার পর বিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থিতা প্রত‌্যাহারের শেষ সময় ১১ ডিসেম্বর। জেলা পরিষদে ভোট হবে ২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত।

ইসির জনসংযোগ বিভাগের পরিচালক আসাদুজ্জামান জানান, চেয়ারম‌্যান পদে মোট ১৯০টি মনোনয়নপত্র জমা পড়েছে। সদস‌্য পদে ৩৫৬১টি এবং সংরক্ষিত নারী আসনের সদস‌্য পদের জন‌্য ৮৯৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এই নির্বাচনে সরাসরি ভোট হবে না। জেলাগুলোতে স্থানীয় সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট দিয়ে নিজ নিজ জেলা পরিষদের চেয়ারম‌্যান ও সদস‌্য (সাধারণ ও সংরক্ষিত) নির্বাচন করবেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X