রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 4, 2016 3:51 pm
A- A A+ Print

১৩ ক্লাবে টাকা দিয়ে হাউজি, কার্ড খেলা যাবে না: হাইকোর্ট

16

ঢাকা ক্লাব, উত্তরা ক্লাবসহ দেশের ১৩টি ক্লাবে অর্থের বিনিময়ে হাউজি, ডাইস ও কার্ড খেলা আয়োজন করার ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। ক্লাবগুলোকে এ ধরনের কার্যক্রম থেকে বিরত রাখতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ ১২ বিবাদীর প্রতি এ নির্দেশনা দেওয়া হয়েছে। বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ রোববার রুলসহ এ আদেশ দেন। একই সঙ্গে অভ্যন্তরীণ খেলার নামে কার্ড, ডাইস ও হাউজি খেলার বেআইনি ব্যবসা আয়োজনকারীদের বিরুদ্ধে কেন যথাযথ পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে। মোট ২৫ বিবাদীকে রুলের জবাব দিতে বলা হয়েছে। এই ১৩টি ক্লাব হলো ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমন্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়রস ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব। আইন অনুসরণ না করে এসব ক্লাবে জুয়া, ডাইস ও কার্ড খেলার মতো আয়োজনের বৈধতা চ্যালেঞ্জ করে গত বুধবার রিট আবেদন করেন দুই আইনজীবী। রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ আদেশ দেন। আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী রেদোয়ান আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান। রেদোয়ান আহমেদ আদেশের বিষয়ে প্রথম আলোকে বলেন, ‘আইন অনুযায়ী, অর্থের বিনিময়ে এ ধরনের খেলা অপরাধ এবং আমাদের সংবিধানের আঠারোর দুই অনুচ্ছেদেরও পরিপন্থী। এসব যুক্তিতে রিটটি করা হলে আদালত এ আদেশ দেন।’

Comments

Comments!

 ১৩ ক্লাবে টাকা দিয়ে হাউজি, কার্ড খেলা যাবে না: হাইকোর্টAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

১৩ ক্লাবে টাকা দিয়ে হাউজি, কার্ড খেলা যাবে না: হাইকোর্ট

Sunday, December 4, 2016 3:51 pm
16

ঢাকা ক্লাব, উত্তরা ক্লাবসহ দেশের ১৩টি ক্লাবে অর্থের বিনিময়ে হাউজি, ডাইস ও কার্ড খেলা আয়োজন করার ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। ক্লাবগুলোকে এ ধরনের কার্যক্রম থেকে বিরত রাখতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসকসহ ১২ বিবাদীর প্রতি এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ রোববার রুলসহ এ আদেশ দেন।

একই সঙ্গে অভ্যন্তরীণ খেলার নামে কার্ড, ডাইস ও হাউজি খেলার বেআইনি ব্যবসা আয়োজনকারীদের বিরুদ্ধে কেন যথাযথ পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে। মোট ২৫ বিবাদীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এই ১৩টি ক্লাব হলো ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমন্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়রস ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব।

আইন অনুসরণ না করে এসব ক্লাবে জুয়া, ডাইস ও কার্ড খেলার মতো আয়োজনের বৈধতা চ্যালেঞ্জ করে গত বুধবার রিট আবেদন করেন দুই আইনজীবী। রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ আদেশ দেন। আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী রেদোয়ান আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

রেদোয়ান আহমেদ আদেশের বিষয়ে প্রথম আলোকে বলেন, ‘আইন অনুযায়ী, অর্থের বিনিময়ে এ ধরনের খেলা অপরাধ এবং আমাদের সংবিধানের আঠারোর দুই অনুচ্ছেদেরও পরিপন্থী। এসব যুক্তিতে রিটটি করা হলে আদালত এ আদেশ দেন।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X