রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 9, 2016 9:05 pm
A- A A+ Print

১৫ ডিসেম্বর আরো ১০ হাজার নার্স নিয়োগ দেয়া হবে: নাসিম

163669_1

সরকারি হাসপাতালগুলোর জন্য আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্সকে নিয়োগ প্রদান করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মী সংঘের জাতীয় সম্মেলন-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। দেশের বিত্তহীন, গরিব ও সাধারণ মানুষের স্বাস্থ্য সেবায় আরো বেশি যত্নশীল হওয়ার জন্য স্বাস্থ্য কর্মীদের প্রতি নির্দেশনা প্রদান করেন।
ধনী ও বিত্তবানরা অর্থকড়ির জোরে ব্যয়বহুল হাসাপাতালে চিকিৎসা সেবা নিতে পারলেও দেশের হতদরিদ্র ও গরিব মানুষেরা চিকিৎসা সেবা পেতে সরকারি হাসপাতালগুলোতে যান উল্লেখ করে তিনি বলেন, এসব মানুষকে সঠিকভাবে স্বাস্থ্য ও চিকিৎসা সেবা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য। আর চিকিৎসা-বান্ধব এই সরকারের স্বাস্থ্য-সেবা খাতের শতভাগ সফলতা অর্জনে প্রতিটি স্বাস্থ্য কর্মীকে নিজ-নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। মোহাম্মদ নাসিম বলেন, জনগণের অন্যতম মৌলিক অধিকার স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপে দেশের স্বাস্থ্য খাতের অর্জিত সাফল্য উন্নত বিশ্বে প্রশংসিত হয়েছে। স্বাস্থ্যসেবাসহ এ খাতের সার্বিক উন্নতি সাধনের জন্য বাংলাদেশ এখন স্বাস্থ্যসেবায় বিশ্বব্যাপী রোল-মডেল হিসেবে অভিহিত হচ্ছে। স্বাস্থ্যসেবা কর্মী সংঘের সভাপতি মাহমুদা আক্তারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা আবুল হোসেন, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণ, স্বাস্থ্য কর্মীদের ছাঁটাই-নির্যাতন বন্ধসহ সংগঠন করার অধিকার প্রদানসহ স্বাস্থ্যকর্মীদের ৭ দফা দাবি উপস্থাপন করেন। স্বাস্থ্য মন্ত্রী এসব দাবি ধৈর্য্যসহকারে শোনেন এবং স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণ করার আশ্বাস দেন। তবে তিনি শর্ত হিসেবে উল্লেখ করেন, উত্থাপিত দাবিগুলোর মধ্যে ন্যায়-সঙ্গত দাবি আলোচনার ভিত্তিতে পূরণের বিষয়টি বিবেচনা করা হবে কিন্তু স্বাস্থ্য কর্মীদেরকেও প্রান্তিক জনগোষ্ঠির, বিশেষ করে গরিব ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় প্রকৃত সেবার মনোবৃত্তি নিয়ে কাজ করতে হবে। এ সম্মেলনে বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মী সংঘের আগামী ২ বছরের জন্য নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। এর আগে এ সম্মেলনের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী এবং ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি।
 

Comments

Comments!

 ১৫ ডিসেম্বর আরো ১০ হাজার নার্স নিয়োগ দেয়া হবে: নাসিমAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

১৫ ডিসেম্বর আরো ১০ হাজার নার্স নিয়োগ দেয়া হবে: নাসিম

Friday, December 9, 2016 9:05 pm
163669_1

সরকারি হাসপাতালগুলোর জন্য আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে আরো ১০ হাজার নার্সকে নিয়োগ প্রদান করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মী সংঘের জাতীয় সম্মেলন-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

দেশের বিত্তহীন, গরিব ও সাধারণ মানুষের স্বাস্থ্য সেবায় আরো বেশি যত্নশীল হওয়ার জন্য স্বাস্থ্য কর্মীদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

ধনী ও বিত্তবানরা অর্থকড়ির জোরে ব্যয়বহুল হাসাপাতালে চিকিৎসা সেবা নিতে পারলেও দেশের হতদরিদ্র ও গরিব মানুষেরা চিকিৎসা সেবা পেতে সরকারি হাসপাতালগুলোতে যান উল্লেখ করে তিনি বলেন, এসব মানুষকে সঠিকভাবে স্বাস্থ্য ও চিকিৎসা সেবা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য। আর চিকিৎসা-বান্ধব এই সরকারের স্বাস্থ্য-সেবা খাতের শতভাগ সফলতা অর্জনে প্রতিটি স্বাস্থ্য কর্মীকে নিজ-নিজ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, জনগণের অন্যতম মৌলিক অধিকার স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপে দেশের স্বাস্থ্য খাতের অর্জিত সাফল্য উন্নত বিশ্বে প্রশংসিত হয়েছে। স্বাস্থ্যসেবাসহ এ খাতের সার্বিক উন্নতি সাধনের জন্য বাংলাদেশ এখন স্বাস্থ্যসেবায় বিশ্বব্যাপী রোল-মডেল হিসেবে অভিহিত হচ্ছে।

স্বাস্থ্যসেবা কর্মী সংঘের সভাপতি মাহমুদা আক্তারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা আবুল হোসেন, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণ, স্বাস্থ্য কর্মীদের ছাঁটাই-নির্যাতন বন্ধসহ সংগঠন করার অধিকার প্রদানসহ স্বাস্থ্যকর্মীদের ৭ দফা দাবি উপস্থাপন করেন।

স্বাস্থ্য মন্ত্রী এসব দাবি ধৈর্য্যসহকারে শোনেন এবং স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণ করার আশ্বাস দেন।

তবে তিনি শর্ত হিসেবে উল্লেখ করেন, উত্থাপিত দাবিগুলোর মধ্যে ন্যায়-সঙ্গত দাবি আলোচনার ভিত্তিতে পূরণের বিষয়টি বিবেচনা করা হবে কিন্তু স্বাস্থ্য কর্মীদেরকেও প্রান্তিক জনগোষ্ঠির, বিশেষ করে গরিব ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবায় প্রকৃত সেবার মনোবৃত্তি নিয়ে কাজ করতে হবে।

এ সম্মেলনে বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মী সংঘের আগামী ২ বছরের জন্য নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

এর আগে এ সম্মেলনের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী এবং ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X