শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, October 28, 2016 6:30 pm
A- A A+ Print

১৫ পাকিস্তানি সৈন্যকে হত্যার দাবি ভারতের

photo-1477654002

পাকিস্তানের সঙ্গে ভারতের জম্মু-কাশ্মীর সীমান্তে গত এক সপ্তাহে ১৫ পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই খবর প্রকাশ করে। শুক্রবার এনডিটিভি জানিয়েছে, ‘প্রতিশোধের আগুনে পোড়া’ বিএসএফের গুলিতে ওই পাকিস্তানের সেনারা নিহত হন। গুলিতে পাকিস্তান রেঞ্জার্সের ১৩ সদস্য ও দুজন সীমান্তরক্ষী নিহত হয়েছেন বলে বিএসএফের এক প্রতিবেদনে জানানো হয়েছে।  জ্যেষ্ঠ বিএসএফ কর্মকর্তা অরুণ কুমার এনডিটিভিকে জানান, ‘সীমান্তে বারবার অস্ত্রবিরতি লঙ্ঘিত হয়েছে, আর আমরাও যোগ্য জবাব দিয়েছি। গত এক সপ্তাহে পাকিস্তান রেঞ্জার্সের ১৫ সদস্যকে হত্যা করা হয়েছে।’ এনডিটিভি জানায়, ঠিক এক সপ্তাহ আগে গত শুক্রবার জম্মুতে বিএসএফের হাতে সাতজন পাকিস্তানি সেনা নিহত হন। এরপর পুরো সপ্তাহজুড়ে সীমান্তের আরো চারটি সেক্টরে আট পাকিস্তানি সীমান্তরক্ষী নিহত হয়েছেন। অপরদিকে গত পাঁচদিনে সীমান্তে বিএসএফের তিন সদস্য নিহত হন। গতকালও কাশ্মীরের আরএস পুর্না সেক্টরে পাকিস্তান রেঞ্জার্সের গুলিতে বিএসএফের সেনা জিতেন্দর সিং (৪৬) নিহত হন। এ ছাড়া গত এক সপ্তাহে পাকিস্তানি বাহিনীর ছোড়া কামান ও বন্দুকের গুলিতে সীমান্তে ছয় বছর বয়সী এক শিশু নিহত ও ৩০ জন আহত হয়েছেন। গত কদিনে পাকিস্তানি সেনাদের গুলি ছোড়ার কারণে সীমান্ত এলাকায় উচ্চ সতর্কতা জারি আছে বলেও জানিয়েছে বিএসএফ। বিএসএফ কর্মকর্তারা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায়ও জম্মু-কাশ্মীরের রাজৌরি, সাম্বা, আবদুল্লিয়া, আরএস পুর্না এবং সুচেতগড় এলাকায় গোলাগুলি হয়েছে। আজ শুক্রবার ভোর ৫টার দিকে নওশেরা, সুন্দরবানি এবং পাল্লানওয়ালা জেলার সীমান্তে পাকিস্তান ভারী গোলাবর্ষণ করে। এদিকে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মনিশ মেহতা বলেছেন, ‘বৃহস্পতিবার বিনা উসকানিতে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে। তিনটি জায়গায় আজ সকাল বেলা গুলি চালায় পাকিস্তানি সেনারা। আমরাও তাদের যথোপযুক্ত জবাব দিয়েছি।’ গতকাল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও ‘উপযুক্ত জবাব’ দিতে বিএসএফের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

Comments

Comments!

 ১৫ পাকিস্তানি সৈন্যকে হত্যার দাবি ভারতেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

১৫ পাকিস্তানি সৈন্যকে হত্যার দাবি ভারতের

Friday, October 28, 2016 6:30 pm
photo-1477654002

পাকিস্তানের সঙ্গে ভারতের জম্মু-কাশ্মীর সীমান্তে গত এক সপ্তাহে ১৫ পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই খবর প্রকাশ করে।

শুক্রবার এনডিটিভি জানিয়েছে, ‘প্রতিশোধের আগুনে পোড়া’ বিএসএফের গুলিতে ওই পাকিস্তানের সেনারা নিহত হন। গুলিতে পাকিস্তান রেঞ্জার্সের ১৩ সদস্য ও দুজন সীমান্তরক্ষী নিহত হয়েছেন বলে বিএসএফের এক প্রতিবেদনে জানানো হয়েছে।  জ্যেষ্ঠ বিএসএফ কর্মকর্তা অরুণ কুমার এনডিটিভিকে জানান, ‘সীমান্তে বারবার অস্ত্রবিরতি লঙ্ঘিত হয়েছে, আর আমরাও যোগ্য জবাব দিয়েছি। গত এক সপ্তাহে পাকিস্তান রেঞ্জার্সের ১৫ সদস্যকে হত্যা করা হয়েছে।’

এনডিটিভি জানায়, ঠিক এক সপ্তাহ আগে গত শুক্রবার জম্মুতে বিএসএফের হাতে সাতজন পাকিস্তানি সেনা নিহত হন। এরপর পুরো সপ্তাহজুড়ে সীমান্তের আরো চারটি সেক্টরে আট পাকিস্তানি সীমান্তরক্ষী নিহত হয়েছেন।

অপরদিকে গত পাঁচদিনে সীমান্তে বিএসএফের তিন সদস্য নিহত হন। গতকালও কাশ্মীরের আরএস পুর্না সেক্টরে পাকিস্তান রেঞ্জার্সের গুলিতে বিএসএফের সেনা জিতেন্দর সিং (৪৬) নিহত হন।

এ ছাড়া গত এক সপ্তাহে পাকিস্তানি বাহিনীর ছোড়া কামান ও বন্দুকের গুলিতে সীমান্তে ছয় বছর বয়সী এক শিশু নিহত ও ৩০ জন আহত হয়েছেন। গত কদিনে পাকিস্তানি সেনাদের গুলি ছোড়ার কারণে সীমান্ত এলাকায় উচ্চ সতর্কতা জারি আছে বলেও জানিয়েছে বিএসএফ।

বিএসএফ কর্মকর্তারা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায়ও জম্মু-কাশ্মীরের রাজৌরি, সাম্বা, আবদুল্লিয়া, আরএস পুর্না এবং সুচেতগড় এলাকায় গোলাগুলি হয়েছে। আজ শুক্রবার ভোর ৫টার দিকে নওশেরা, সুন্দরবানি এবং পাল্লানওয়ালা জেলার সীমান্তে পাকিস্তান ভারী গোলাবর্ষণ করে।

এদিকে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মনিশ মেহতা বলেছেন, ‘বৃহস্পতিবার বিনা উসকানিতে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে। তিনটি জায়গায় আজ সকাল বেলা গুলি চালায় পাকিস্তানি সেনারা। আমরাও তাদের যথোপযুক্ত জবাব দিয়েছি।’

গতকাল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও ‘উপযুক্ত জবাব’ দিতে বিএসএফের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X