সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 30, 2016 3:17 pm
A- A A+ Print

১৮৮ রানে থামল ঢাকা ডায়নামাইটস

88

বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। চলতি আসরের ৩৪তম ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মেহেদী মারুফ ও এভিন লুইসের ঝোড়ে ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান করে ঢাকা। জিততে হলে এ রান তাড়া করতে হবে রংপুর রাইডার্সকে। আগে ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতেই ১০৩ রান (৯.৫ ওভার) তোলেন মেহেদী মারুফ ও এভিন লুইস। বিপিএলে ঢাকার হয়ে প্রথম ম্যাচেই নিজের জাত চেনান লুইস। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে অংশ নেওয়ায় এবার বিপিএলে দেরিতে যোগ দেন ক্যারিবীয় এ তারকা।  কুমার সাঙ্গাকারার পরিবর্তে সুযোগ পেয়ে মাত্র ৩৪ বলে তিন চার ও আট ছক্কায় ৭৫ রানের ‘বিস্ফোরক’ ইনিংস খেলেন তিনি। উদ্বোধনী জুটিতে ১০৩ রানের জুটিতে দলীয় সংগ্রহ দু’শো ছাড়িয়ে যাওয়ার প্রত্যায়ে ছিল ঢাকা ডায়নামাইটসের ভক্তরা। কিন্তু  এই জুটিরে পতনের পর সেভাবে রানের চাকা সচল রাখতে পারেনি ঢাকা। দলের সেরা বোলাররা যখন নিয়মিত মার খাচ্ছিলেন তখনই  নিয়মিত না হলেও দশম ওভারে মারুফকে (৩১ বলে ৪০) ফিরিয়ে রংপুর শিবিরে স্বস্তি এনে দেন সৌম্য সরকার। পরের ওভারেই জিয়াউর রহমানের বলে সৌম্যর ‍হাতে ধরা পড়েন সেকুজে প্রসন্ন (১)। আর এক ওভার বিরতিতে আবারো বোলিংয়ে এসে ‘বিধ্বংসী’ লুইসকে সাজঘরে পাঠান সৌম্য।এরপর ব্যাট করতে নেমে ঢাকার হয়ে সাকিব ২৯, ব্রাভো ১৬ ও মোসাদ্দেক হোসেন ১৪ রানে আউট হন।বল হাতে রংপুরের হয়ে রুবেল হোসেন সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া দুটি করে উইকেট নেন সৌম্য সরকার ও জিয়াউর রহমান। মিরপুর শেরে-ই বাংলায় রংপুর ও ঢাকার মধ্যকার ম্যাচটি শুরু হয়েছে দুপুর ১টায়। ৯ ম্যাচের ৬টিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ঢাকা ডায়নামাইটস। অন্যদিকে ৯ ম্যাচের ৫টিতে জিতে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রংপুর রাইডার্স। আজ ঢাকার বিপক্ষে জয় পেলে পয়েন্ট টেবিলে উন্নতি করতে পারবে সৌম্য-আফ্রিদি-সোহাগ গাজীরা।প্রথম দেখায় রংপুর রাইডার্সকে ৭৮ রানের ব্যবধানে হারিয়েছিল ঢাকা। আজ ঢাকাকে হারাতে পারলে প্রতিশোধ নিতে পারবে রংপুর।  

Comments

Comments!

 ১৮৮ রানে থামল ঢাকা ডায়নামাইটসAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

১৮৮ রানে থামল ঢাকা ডায়নামাইটস

Wednesday, November 30, 2016 3:17 pm
88

বিপিএলে আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। চলতি আসরের ৩৪তম ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মেহেদী মারুফ ও এভিন লুইসের ঝোড়ে ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান করে ঢাকা। জিততে হলে এ রান তাড়া করতে হবে রংপুর রাইডার্সকে।

আগে ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতেই ১০৩ রান (৯.৫ ওভার) তোলেন মেহেদী মারুফ ও এভিন লুইস। বিপিএলে ঢাকার হয়ে প্রথম ম্যাচেই নিজের জাত চেনান লুইস। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে অংশ নেওয়ায় এবার বিপিএলে দেরিতে যোগ দেন ক্যারিবীয় এ তারকা।  কুমার সাঙ্গাকারার পরিবর্তে সুযোগ পেয়ে মাত্র ৩৪ বলে তিন চার ও আট ছক্কায় ৭৫ রানের ‘বিস্ফোরক’ ইনিংস খেলেন তিনি।

উদ্বোধনী জুটিতে ১০৩ রানের জুটিতে দলীয় সংগ্রহ দু’শো ছাড়িয়ে যাওয়ার প্রত্যায়ে ছিল ঢাকা ডায়নামাইটসের ভক্তরা। কিন্তু  এই জুটিরে পতনের পর সেভাবে রানের চাকা সচল রাখতে পারেনি ঢাকা।

দলের সেরা বোলাররা যখন নিয়মিত মার খাচ্ছিলেন তখনই  নিয়মিত না হলেও দশম ওভারে মারুফকে (৩১ বলে ৪০) ফিরিয়ে রংপুর শিবিরে স্বস্তি এনে দেন সৌম্য সরকার। পরের ওভারেই জিয়াউর রহমানের বলে সৌম্যর ‍হাতে ধরা পড়েন সেকুজে প্রসন্ন (১)। আর এক ওভার বিরতিতে আবারো বোলিংয়ে এসে ‘বিধ্বংসী’ লুইসকে সাজঘরে পাঠান সৌম্য।এরপর ব্যাট করতে নেমে ঢাকার হয়ে সাকিব ২৯, ব্রাভো ১৬ ও মোসাদ্দেক হোসেন ১৪ রানে আউট হন।বল হাতে রংপুরের হয়ে রুবেল হোসেন সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া দুটি করে উইকেট নেন সৌম্য সরকার ও জিয়াউর রহমান।

মিরপুর শেরে-ই বাংলায় রংপুর ও ঢাকার মধ্যকার ম্যাচটি শুরু হয়েছে দুপুর ১টায়। ৯ ম্যাচের ৬টিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ঢাকা ডায়নামাইটস। অন্যদিকে ৯ ম্যাচের ৫টিতে জিতে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রংপুর রাইডার্স। আজ ঢাকার বিপক্ষে জয় পেলে পয়েন্ট টেবিলে উন্নতি করতে পারবে সৌম্য-আফ্রিদি-সোহাগ গাজীরা।প্রথম দেখায় রংপুর রাইডার্সকে ৭৮ রানের ব্যবধানে হারিয়েছিল ঢাকা। আজ ঢাকাকে হারাতে পারলে প্রতিশোধ নিতে পারবে রংপুর।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X