শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:২৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 15, 2017 9:40 am
A- A A+ Print

১৮ অক্টোবর সন্ধ্যায় দেশে পৌঁছবেন খালেদা জিয়া

5

আগামী ১৮ অক্টোবর সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে এমিরেটস এ্যায়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে পৌঁছবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। শীর্ষনিউজকে এতথ্য নিশ্চিত করছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান। আগামীকাল ১৫ অক্টোবর রোববার লন্ডন সফররত বেগম খালেদা জিয়ার ডাক্তার দেখানোর সিডিউল নির্ধারিত রয়েছে। এদিন ডাক্তার দেখানোর পরই দেশে ফেরার প্রস্তুতি নেবেন তিনি। এদিকে, আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, বেগম খালেদা জিয়া লন্ডন থেকে চিকিৎসা শেষে চলতি সপ্তাহেই দেশে ফিরছেন। খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব শিগগিরই দেশে আসছেন। এই মাসের মধ্যে নয়, আমি আশা করি এ সপ্তাহেই তিনি দেশে আসছেন। উল্লেখ্য, বেগম খালেদা জিয়া গত ১৫ জুলাই চোখ এবং পায়ের উন্নত চিকিৎসার জন্য লন্ডন যান। সেই থেকে তার এই সফরকে কেন্দ্র করে নানা ধরনের বিতর্ক হয়েছে। সরকারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, ‘তিনি লন্ডন বসে ষড়যন্ত্র করছেন’ ‘মামলার ভয়ে বিদেশ পালিয়ে গেছেন’ ‘আর দেশে ফিরে আসবেন না’ প্রভৃতি। ফলে বেগম খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরবেন এ নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। সাপ্তাহিক শীর্ষকাগজে গত ২৫ সেপ্টেম্বর প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল যে, ২২ অক্টোবরের আগে বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। পরে প্রতিবেদনটি শীর্ষনিউজ ডটকমেও পুনঃপ্রকাশ করা হয়েছিল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লন্ডনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন গুরুত্বপূর্ণ নেতাদের ইতিমধ্যে একাধিকবার বৈঠক হয়েছে বলে পত্র-পত্রিকায় খবর এসেছে। তাই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের আসন্ন এই বাংলাদেশ সফরকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সুষমা স্বরাজের সঙ্গে বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠকের সম্ভাবনা রয়েছে।  এরই মধ্যে খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এর প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ-প্রতিবাদ চালিয়ে যাচ্ছে বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। দেশের বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালানোর ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

Comments

Comments!

 ১৮ অক্টোবর সন্ধ্যায় দেশে পৌঁছবেন খালেদা জিয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

১৮ অক্টোবর সন্ধ্যায় দেশে পৌঁছবেন খালেদা জিয়া

Sunday, October 15, 2017 9:40 am
5

আগামী ১৮ অক্টোবর সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে এমিরেটস এ্যায়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে পৌঁছবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। শীর্ষনিউজকে এতথ্য নিশ্চিত করছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান। আগামীকাল ১৫ অক্টোবর রোববার লন্ডন সফররত বেগম খালেদা জিয়ার ডাক্তার দেখানোর সিডিউল নির্ধারিত রয়েছে। এদিন ডাক্তার দেখানোর পরই দেশে ফেরার প্রস্তুতি নেবেন তিনি।
এদিকে, আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, বেগম খালেদা জিয়া লন্ডন থেকে চিকিৎসা শেষে চলতি সপ্তাহেই দেশে ফিরছেন। খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব শিগগিরই দেশে আসছেন। এই মাসের মধ্যে নয়, আমি আশা করি এ সপ্তাহেই তিনি দেশে আসছেন।
উল্লেখ্য, বেগম খালেদা জিয়া গত ১৫ জুলাই চোখ এবং পায়ের উন্নত চিকিৎসার জন্য লন্ডন যান। সেই থেকে তার এই সফরকে কেন্দ্র করে নানা ধরনের বিতর্ক হয়েছে। সরকারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, ‘তিনি লন্ডন বসে ষড়যন্ত্র করছেন’ ‘মামলার ভয়ে বিদেশ পালিয়ে গেছেন’ ‘আর দেশে ফিরে আসবেন না’ প্রভৃতি। ফলে বেগম খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরবেন এ নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই।
সাপ্তাহিক শীর্ষকাগজে গত ২৫ সেপ্টেম্বর প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল যে, ২২ অক্টোবরের আগে বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। পরে প্রতিবেদনটি শীর্ষনিউজ ডটকমেও পুনঃপ্রকাশ করা হয়েছিল।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লন্ডনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন গুরুত্বপূর্ণ নেতাদের ইতিমধ্যে একাধিকবার বৈঠক হয়েছে বলে পত্র-পত্রিকায় খবর এসেছে। তাই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের আসন্ন এই বাংলাদেশ সফরকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সুষমা স্বরাজের সঙ্গে বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠকের সম্ভাবনা রয়েছে।  এরই মধ্যে খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এর প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ-প্রতিবাদ চালিয়ে যাচ্ছে বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। দেশের বিভিন্ন স্থানে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালানোর ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X