বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:০২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 23, 2016 1:22 pm
A- A A+ Print

২৩৩ রানে অলআউট আফগানিস্তান

153872_1

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বোলারদের দাপটে ২৩৩ রানে গুটিয়ে গেছে সফরকারী আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন অধিনায়ক আসগার স্তানিকজাই। বিসিবি একাদশের তিন পেসার নেন সাত উইকেট আর অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ তুলে নেন তিন উইকেট। ত্রয়ী পেসারের চমৎকার বোলিংয়ে শুরুতেই চাপের মুখে পড়েছে আফগানরা। তাদের রানের গতিও বোলারদের নিয়ন্ত্রণে। প্রথম সাত ওভারে ৩০ রান পর্যন্ত কোনো উইকেট হারায়নি আফগানরা। বিসিবি একাদশের তিন পেসার আলাউদ্দিন বাবু, আবু হায়দার রনি ও শুভাশ্বিস রায় আফগানদের সাতটি উইকেট নেন। অষ্টম ওভারে আবু হায়দার তুলে নেন নওরোজ মঙ্গলকে (১০)। উইকেটের পেছনে ক্যাচ নিয়েছেন লিটন দাস। আফগানরা পরের ওভারেই হারায় বিপজ্জনক মোহাম্মদ শাহজাদকে (১৭)। তাকে বোল্ড করেন আলাউদ্দিন বাবু। কিছুক্ষণের বিরতির পর বদলী বোলার শুভাশিস রায় শিকার করেন রহমত শাহকে (৮)। আফগানদের বিপদে হাল ধরেন অধিনায়ক আসগার স্তানিকজাই ও হাশমাতুল্লা শহিদি। শহিদিকে (৬৯) রানে ফেরান পেসার আলাউদ্দিন বাবু আর অধিনায়ক আসগার স্তানিকজাইকে(৩০) রানে সাজঘরের পথ দেখান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। শেষ দিকে রশীদ খান ও আশরাফের ব্যাটিংয়ে ২০০ রানের কোটা পার করে আফগানরা। শেষ ওভারে আলাউদ্দিন বাবু তার দ্বিতীয় বলে দৌলত জারদানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেললে ৪৯ দশমিক ২ ওভারে অলআউট হয় আফগানরা। বিসিবি’র বোলারদের মধ্যে আলাউদ্দিন বাবু ও ডানহাতি অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ তিন উইকেট নেন। এছাড়াও পেসার শুভাশ্বিস রায় ও আবু হায়দার রনি দু’টি করে উইকেট নেন।
 

Comments

Comments!

 ২৩৩ রানে অলআউট আফগানিস্তানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

২৩৩ রানে অলআউট আফগানিস্তান

Friday, September 23, 2016 1:22 pm
153872_1

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের বোলারদের দাপটে ২৩৩ রানে গুটিয়ে গেছে সফরকারী আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন অধিনায়ক আসগার স্তানিকজাই।

বিসিবি একাদশের তিন পেসার নেন সাত উইকেট আর অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ তুলে নেন তিন উইকেট।

ত্রয়ী পেসারের চমৎকার বোলিংয়ে শুরুতেই চাপের মুখে পড়েছে আফগানরা। তাদের রানের গতিও বোলারদের নিয়ন্ত্রণে। প্রথম সাত ওভারে ৩০ রান পর্যন্ত কোনো উইকেট হারায়নি আফগানরা। বিসিবি একাদশের তিন পেসার আলাউদ্দিন বাবু, আবু হায়দার রনি ও শুভাশ্বিস রায় আফগানদের সাতটি উইকেট নেন।

অষ্টম ওভারে আবু হায়দার তুলে নেন নওরোজ মঙ্গলকে (১০)। উইকেটের পেছনে ক্যাচ নিয়েছেন লিটন দাস। আফগানরা পরের ওভারেই হারায় বিপজ্জনক মোহাম্মদ শাহজাদকে (১৭)। তাকে বোল্ড করেন আলাউদ্দিন বাবু। কিছুক্ষণের বিরতির পর বদলী বোলার শুভাশিস রায় শিকার করেন রহমত শাহকে (৮)।

আফগানদের বিপদে হাল ধরেন অধিনায়ক আসগার স্তানিকজাই ও হাশমাতুল্লা শহিদি। শহিদিকে (৬৯) রানে ফেরান পেসার আলাউদ্দিন বাবু আর অধিনায়ক আসগার স্তানিকজাইকে(৩০) রানে সাজঘরের পথ দেখান অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

শেষ দিকে রশীদ খান ও আশরাফের ব্যাটিংয়ে ২০০ রানের কোটা পার করে আফগানরা। শেষ ওভারে আলাউদ্দিন বাবু তার দ্বিতীয় বলে দৌলত জারদানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেললে ৪৯ দশমিক ২ ওভারে অলআউট হয় আফগানরা।

বিসিবি’র বোলারদের মধ্যে আলাউদ্দিন বাবু ও ডানহাতি অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ তিন উইকেট নেন। এছাড়াও পেসার শুভাশ্বিস রায় ও আবু হায়দার রনি দু’টি করে উইকেট নেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X