শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, June 12, 2017 7:53 pm
A- A A+ Print

২৭ সহকারী অ্যাটর্নি জেনারেলকে নিয়োগ, ২৩ জনকে অব্যাহতি

photo-1497267263

উচ্চ আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনার জন্য সহকারী অ্যাটর্নি জেনারেল পদে ২৭ জনকে নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে বর্তমানে দায়িত্বরত ২৩ সহকারী অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ সোমবার  রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয় থেকে সলিসিটর রঞ্জন কুমার সাহা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়। মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা ড.রেজাউল করিম এনটিভি অনলাইনকে বলেন, নিয়মিত কাজের অংশ হিসেবে এ অব্যাহতি এবং নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। এ বিষয়ে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল এনটিভি অনলাইনকে বলেন, রাষ্ট্রপতি যখন নিয়োগ দেন তখন নিয়োগপত্রে উল্লেখ থাকে উনার ইচ্ছে অনুযায়ী নিয়োগ দেওয়া হলো। আবার অব্যাহতির ক্ষেত্রে ও কাজের মূল্যায়নের ওপর নির্ভর করে অব্যাহতি দেওয়া হয়। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিগত দিনের কর্মসম্পাদন (পারফরম্যান্স) সন্তোষজনক না হওয়ায় ২৩ জনকে অব্যাহতি দেওয়া হয়। নতুন নিয়োগপ্রাপ্ত ২৭ জন হলেন- সৈয়দা সাবিনা আহম্মেদ (মলি), আফিফা বেগম, আনিচ-উল মাওয়া আরজু, সাইরা ফাইরজ, হেলেনা বেগম (চায়না), মো. আসাদুজ্জামান, লাকী বেগম, মো. শফিকুজ্জামান, মিজানুর রহমান খান, মোহাম্মদ আকতার হোসেন, সৈয়দ বশির হোসেন চৌধুরী, নুসরাত জাহান, মো. আবুল কালাম খান (দাউদ), সন্ধ্যা ঘোষ, মো. নাসিম ইসলাম, মোহাম্মদ মজিবুর রহমান, মো. আশরাফ উদ্দিন খান, মেহেদেী হাসান, নিরমল কুমার দাস, জাহির আহম্মেদ, সাথী শাহাজাহান, জাকির হোসেন, আইরিন জাহান, প্রহলাদ দেবনাথ, আবুল হোসেন মো. জিয়াউদ্দিন, আশিক রুবাইয়াত ও নাজিমুল ইসলাম (রাজু)। অব্যাহতি পাওয়া ২৩ জন হলেন- সাধন কুমার বনিক, দেলোয়ারা বেগম বেলা, ইয়াদিয়া জামান, মোছা. আনোয়ারা খানম, বিলকিছ ফাতেমা, মতিউর রহমান হাওলাদার, মো. আব্দুল বারী, মো. নুরুল হক, মো. মনোয়ার হোসেন, আব্দুর রহমান হাওলাদার, বাহাউদ্দিন আহাম্মেদ, তৌহিদা খাতুন (রিনা), আবু সালেহ মোহাম্মদ ফজলে রাব্বী খান, মো. জাবের, মো. মোজাম্মেল হক রানা, খন্দকার মোদাররেস এলাহী (তিরু), মিয়া সিরাজুল ইসলাম, এস এম আসাদুল্লাহ তারেক, মো. শহীদুল ইসলাম খান, এ বি এম মাহবুব,মো. মামুনুর রশিদ, মো. সোয়েব খান ও নওয়াজিশ আরা বেগম।

Comments

Comments!

 ২৭ সহকারী অ্যাটর্নি জেনারেলকে নিয়োগ, ২৩ জনকে অব্যাহতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

২৭ সহকারী অ্যাটর্নি জেনারেলকে নিয়োগ, ২৩ জনকে অব্যাহতি

Monday, June 12, 2017 7:53 pm
photo-1497267263

উচ্চ আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনার জন্য সহকারী অ্যাটর্নি জেনারেল পদে ২৭ জনকে নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে বর্তমানে দায়িত্বরত ২৩ সহকারী অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আজ সোমবার  রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয় থেকে সলিসিটর রঞ্জন কুমার সাহা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়।

মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা ড.রেজাউল করিম এনটিভি অনলাইনকে বলেন, নিয়মিত কাজের অংশ হিসেবে এ অব্যাহতি এবং নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল এনটিভি অনলাইনকে বলেন, রাষ্ট্রপতি যখন নিয়োগ দেন তখন নিয়োগপত্রে উল্লেখ থাকে উনার ইচ্ছে অনুযায়ী নিয়োগ দেওয়া হলো। আবার অব্যাহতির ক্ষেত্রে ও কাজের মূল্যায়নের ওপর নির্ভর করে অব্যাহতি দেওয়া হয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিগত দিনের কর্মসম্পাদন (পারফরম্যান্স) সন্তোষজনক না হওয়ায় ২৩ জনকে অব্যাহতি দেওয়া হয়।

নতুন নিয়োগপ্রাপ্ত ২৭ জন হলেন- সৈয়দা সাবিনা আহম্মেদ (মলি), আফিফা বেগম, আনিচ-উল মাওয়া আরজু, সাইরা ফাইরজ, হেলেনা বেগম (চায়না), মো. আসাদুজ্জামান, লাকী বেগম, মো. শফিকুজ্জামান, মিজানুর রহমান খান, মোহাম্মদ আকতার হোসেন, সৈয়দ বশির হোসেন চৌধুরী, নুসরাত জাহান, মো. আবুল কালাম খান (দাউদ), সন্ধ্যা ঘোষ, মো. নাসিম ইসলাম, মোহাম্মদ মজিবুর রহমান, মো. আশরাফ উদ্দিন খান, মেহেদেী হাসান, নিরমল কুমার দাস, জাহির আহম্মেদ, সাথী শাহাজাহান, জাকির হোসেন, আইরিন জাহান, প্রহলাদ দেবনাথ, আবুল হোসেন মো. জিয়াউদ্দিন, আশিক রুবাইয়াত ও নাজিমুল ইসলাম (রাজু)।

অব্যাহতি পাওয়া ২৩ জন হলেন- সাধন কুমার বনিক, দেলোয়ারা বেগম বেলা, ইয়াদিয়া জামান, মোছা. আনোয়ারা খানম, বিলকিছ ফাতেমা, মতিউর রহমান হাওলাদার, মো. আব্দুল বারী, মো. নুরুল হক, মো. মনোয়ার হোসেন, আব্দুর রহমান হাওলাদার, বাহাউদ্দিন আহাম্মেদ, তৌহিদা খাতুন (রিনা), আবু সালেহ মোহাম্মদ ফজলে রাব্বী খান, মো. জাবের, মো. মোজাম্মেল হক রানা, খন্দকার মোদাররেস এলাহী (তিরু), মিয়া সিরাজুল ইসলাম, এস এম আসাদুল্লাহ তারেক, মো. শহীদুল ইসলাম খান, এ বি এম মাহবুব,মো. মামুনুর রশিদ, মো. সোয়েব খান ও নওয়াজিশ আরা বেগম।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X