বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, June 8, 2017 5:07 pm
A- A A+ Print

২ ম্যাচে বাংলাদেশের বোলারদের ৩ উইকেট!

164d5d1dd7e22de504b687cfb47578fb-5939194ac876e

মোস্তাফিজুর রহমানের মতো দুর্দান্ত পেসার আছেন। আছেন সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার। এই দলের বোলিং আক্রমণে আছেন ডেথ ওভারে দারুণ বোলিং করা রুবেল হোসেনও। চ্যাম্পিয়নস ট্রফির প্রথম দুই ম্যাচে নামের সুবিচার করতে কি পেরেছেন বাংলাদেশের বোলাররা? এখন পর্যন্ত দুই ম্যাচে ৩ উইকেট পেয়েছেন বাংলাদেশের বোলাররা। মাশরাফি-রুবেলের সঙ্গে অন্য উইকেটটি পেয়েছেন খণ্ডকালীন বোলার সাব্বির রহমান। প্রথম দুই ম্যাচে বাংলাদেশের বোলিং আক্রমণ এতটাই নির্বিষ, কে সবচেয়ে ভালো বোলিং করেছেন, সেটি বলার কি প্রয়োজন আছে? পুরো ৫০ ওভার বোলিং করার সুযোগ পাননি বাংলাদেশের বোলাররা। ওভালে বাংলাদেশের দেওয়া ৩০৬ রানের লক্ষ্য ইংলিশরা পেরিয়েছে ৪৭.২ ওভারে ৮ উইকেট হাতে রেখে। একই মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে বাংলাদেশ করেছে ১৬ ওভার। রুবেলের সৌজন্যে অ্যারন ফিঞ্চকে এলবিডব্লু করাটা ছিল বোলিংয়ে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। আয়ারল্যান্ড সিরিজে ভালো খেলা মোস্তাফিজ এখনো উইকেটের দেখা পাননি। দুই ম্যাচে ১৪ ওভার বোলিং করেছেন, ৭৮ রান দিয়ে বাঁহাতি পেসার উইকেটশূন্য। জিততে হলে প্রতিপক্ষকে অলআউট বা দ্রুত উইকেট ফেলে চাপে ফেলা কতটা জরুরি, সেটা বাংলাদেশ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই বুঝেছে। ডাবলিনে আয়ারল্যান্ডকে ১৮১ রানে অলআউট করে ম্যাচটা মাশরাফিরা জিতেছিলেন ৮ উইকেটে। কিন্তু ইংল্যান্ডে এসে বাংলাদেশের বোলাররা কেন এতটা নির্বিষ হয়ে গেলেন? চ্যাম্পিয়নস ট্রফিতে বোলাররা যে নিয়মিত সাফল্য পাচ্ছেন না, সেটিও তো নয়। প্রথম সাত ম্যাচের পাঁচটিতে অলআউট হওয়ার ঘটনা ঘটেছে। কাল কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে জাদু না দেখাতে পারলে ব্যর্থতার লজ্জা নিয়ে দেশে ফিরতে হবে মোস্তাফিজ-সাকিবদের। এমনিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়েই আলোচনা হয় বেশি। কিন্তু এবার বোলিং নিয়েও ভাবতে হচ্ছে। ২০১৫ বিশ্বকাপ থেকে বাংলাদেশের অবিস্মরণীয় যাত্রায় বড় ভূমিকা কিন্তু ছিল বোলারদেরই।

Comments

Comments!

 ২ ম্যাচে বাংলাদেশের বোলারদের ৩ উইকেট!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

২ ম্যাচে বাংলাদেশের বোলারদের ৩ উইকেট!

Thursday, June 8, 2017 5:07 pm
164d5d1dd7e22de504b687cfb47578fb-5939194ac876e

মোস্তাফিজুর রহমানের মতো দুর্দান্ত পেসার আছেন। আছেন সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার। এই দলের বোলিং আক্রমণে আছেন ডেথ ওভারে দারুণ বোলিং করা রুবেল হোসেনও। চ্যাম্পিয়নস ট্রফির প্রথম দুই ম্যাচে নামের সুবিচার করতে কি পেরেছেন বাংলাদেশের বোলাররা?

এখন পর্যন্ত দুই ম্যাচে ৩ উইকেট পেয়েছেন বাংলাদেশের বোলাররা। মাশরাফি-রুবেলের সঙ্গে অন্য উইকেটটি পেয়েছেন খণ্ডকালীন বোলার সাব্বির রহমান। প্রথম দুই ম্যাচে বাংলাদেশের বোলিং আক্রমণ এতটাই নির্বিষ, কে সবচেয়ে ভালো বোলিং করেছেন, সেটি বলার কি প্রয়োজন আছে?
পুরো ৫০ ওভার বোলিং করার সুযোগ পাননি বাংলাদেশের বোলাররা। ওভালে বাংলাদেশের দেওয়া ৩০৬ রানের লক্ষ্য ইংলিশরা পেরিয়েছে ৪৭.২ ওভারে ৮ উইকেট হাতে রেখে। একই মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে বাংলাদেশ করেছে ১৬ ওভার। রুবেলের সৌজন্যে অ্যারন ফিঞ্চকে এলবিডব্লু করাটা ছিল বোলিংয়ে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। আয়ারল্যান্ড সিরিজে ভালো খেলা মোস্তাফিজ এখনো উইকেটের দেখা পাননি। দুই ম্যাচে ১৪ ওভার বোলিং করেছেন, ৭৮ রান দিয়ে বাঁহাতি পেসার উইকেটশূন্য।
জিততে হলে প্রতিপক্ষকে অলআউট বা দ্রুত উইকেট ফেলে চাপে ফেলা কতটা জরুরি, সেটা বাংলাদেশ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই বুঝেছে। ডাবলিনে আয়ারল্যান্ডকে ১৮১ রানে অলআউট করে ম্যাচটা মাশরাফিরা জিতেছিলেন ৮ উইকেটে। কিন্তু ইংল্যান্ডে এসে বাংলাদেশের বোলাররা কেন এতটা নির্বিষ হয়ে গেলেন? চ্যাম্পিয়নস ট্রফিতে বোলাররা যে নিয়মিত সাফল্য পাচ্ছেন না, সেটিও তো নয়। প্রথম সাত ম্যাচের পাঁচটিতে অলআউট হওয়ার ঘটনা ঘটেছে।
কাল কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে জাদু না দেখাতে পারলে ব্যর্থতার লজ্জা নিয়ে দেশে ফিরতে হবে মোস্তাফিজ-সাকিবদের। এমনিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়েই আলোচনা হয় বেশি। কিন্তু এবার বোলিং নিয়েও ভাবতে হচ্ছে। ২০১৫ বিশ্বকাপ থেকে বাংলাদেশের অবিস্মরণীয় যাত্রায় বড় ভূমিকা কিন্তু ছিল বোলারদেরই।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X