বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৩৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 23, 2017 7:27 am
A- A A+ Print

৩ বছরের মধ্যে পুঁজিবাজার নতুন অবস্থানে যাবে: অর্থমন্ত্রী

3

আগামী ৩ বছরের মধ্যেই দেশের পুঁজিবাজার নতুন অবস্থানে চলে আসবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ওই সময়ে দেশের অর্থনীতিতে নতুন দিগন্তের উন্মোচন হবে। তারপর আমরা নতুন জগতে চলে যাবো। গতকাল ধানমন্ডির মাইডাস সেন্টারে মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের বাণিজ্যিক কার্যক্রমের (মার্চেন্ট ব্যাংকিং) উদ্বোধনকালে তিনি এ আশা প্রকাশ করেন। পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাইডাস ইনভেস্টমেন্ট লিমিডেটের চেয়ারম্যান রোকেয়া আফজাল রহমান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মোহাম্মদ সাইদুর রহমান। অর্থমন্ত্রী বলেন, গত ২০ বছরে আমাদের দেশে প্রবৃদ্ধি ৬ শতাংশের নিচে হয়নি। এ রকম রেকর্ড খুব কম দেশেরই আছে। আমার বিশ্বাস, যেভাবে চলছি আরো কিছু পরিবর্তন করা গেলে চলতি দশকেই মানে ২০২০ সালের মধ্যেই আমাদের অনেক নতুন নতুন দিগন্ত উন্মোচিত হবে। তিনি বলেন, আমি বিশ্বাস করি, এ দশকেই আমাদের এখানে একটা শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টি হবে। ২০২০ সালের এখনও তিন বছর বাকি। এই সময়ের মধ্যেই এটা হবে বলে আমার বিশ্বাস। মাইডাস সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, আশির দশকে এনজিও হিসেবে কার্যক্রম শুরু করেছিল মাইডাস। তখন বিদেশের আর্থিক সহযোগিতায় চলত এ প্রতিষ্ঠান। এখন মাইডাসের নিজস্ব সম্পত্তি রয়েছে। তারা এখন স্বাবলম্বী- এটা খুবই প্রশংসনীয়। ক্ষুদ্র ঋণ বিতরণের ক্ষেত্রে দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মাইডাস ফাইন্যান্স। মন্ত্রী বলেন, নিজের টাকায় চলার ঘোষণা অনেকেই দেয়, তবে তা বাস্তবায়ন করা বেশ কঠিন। মাইডাস সেটা পেরেছে। মাইডাস ইনভেস্টমেন্ট লিমিডেটের চেয়ারম্যান পদে রয়েছেন মাইডাস ফাইন্যান্সিংয়ের চেয়ারম্যান রোকেয়া আফজাল রহমান। তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকেই মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সফল উদ্যোক্তা সৃষ্টিতে নিরন্তর চেষ্টা চালিয়ে আসছে। ইতিমধ্যে এ যাত্রা ১৬টি মাইলফলক অতিক্রম করেছে। সুদীর্ঘ ১৬ বছর ধরে উদ্যোক্তাদের প্রকৃত বন্ধু হিসেবে আর্থিক সেবা ও সহায়তা দিয়ে দেশের আর্থ-সামাজিক অবস্থার সুদৃঢ় কাঠামো বিনিমার্ণে সক্রিয় ভূমিকা রেখেছে। রোকেয়া আফজাল রহমান বলেন, এ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিনিয়োগ বৃদ্ধি ও উদ্যোক্তা সৃষ্টির আরেকটি কার্যকর ও জনপ্রিয় ক্ষেত্র পুঁজিবাজারে কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

Comments

Comments!

 ৩ বছরের মধ্যে পুঁজিবাজার নতুন অবস্থানে যাবে: অর্থমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

৩ বছরের মধ্যে পুঁজিবাজার নতুন অবস্থানে যাবে: অর্থমন্ত্রী

Monday, January 23, 2017 7:27 am
3

আগামী ৩ বছরের মধ্যেই দেশের পুঁজিবাজার নতুন অবস্থানে চলে আসবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ওই সময়ে দেশের অর্থনীতিতে নতুন দিগন্তের উন্মোচন হবে। তারপর আমরা নতুন জগতে চলে যাবো। গতকাল ধানমন্ডির মাইডাস সেন্টারে মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের বাণিজ্যিক কার্যক্রমের (মার্চেন্ট ব্যাংকিং) উদ্বোধনকালে তিনি এ আশা প্রকাশ করেন। পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাইডাস ইনভেস্টমেন্ট লিমিডেটের চেয়ারম্যান রোকেয়া আফজাল রহমান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) মোহাম্মদ সাইদুর রহমান। অর্থমন্ত্রী বলেন, গত ২০ বছরে আমাদের দেশে প্রবৃদ্ধি ৬ শতাংশের নিচে হয়নি। এ রকম রেকর্ড খুব কম দেশেরই আছে। আমার বিশ্বাস, যেভাবে চলছি আরো কিছু পরিবর্তন করা গেলে চলতি দশকেই মানে ২০২০ সালের মধ্যেই আমাদের অনেক নতুন নতুন দিগন্ত উন্মোচিত হবে। তিনি বলেন, আমি বিশ্বাস করি, এ দশকেই আমাদের এখানে একটা শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টি হবে। ২০২০ সালের এখনও তিন বছর বাকি। এই সময়ের মধ্যেই এটা হবে বলে আমার বিশ্বাস। মাইডাস সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, আশির দশকে এনজিও হিসেবে কার্যক্রম শুরু করেছিল মাইডাস। তখন বিদেশের আর্থিক সহযোগিতায় চলত এ প্রতিষ্ঠান। এখন মাইডাসের নিজস্ব সম্পত্তি রয়েছে। তারা এখন স্বাবলম্বী- এটা খুবই প্রশংসনীয়। ক্ষুদ্র ঋণ বিতরণের ক্ষেত্রে দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মাইডাস ফাইন্যান্স। মন্ত্রী বলেন, নিজের টাকায় চলার ঘোষণা অনেকেই দেয়, তবে তা বাস্তবায়ন করা বেশ কঠিন। মাইডাস সেটা পেরেছে।
মাইডাস ইনভেস্টমেন্ট লিমিডেটের চেয়ারম্যান পদে রয়েছেন মাইডাস ফাইন্যান্সিংয়ের চেয়ারম্যান রোকেয়া আফজাল রহমান। তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকেই মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সফল উদ্যোক্তা সৃষ্টিতে নিরন্তর চেষ্টা চালিয়ে আসছে। ইতিমধ্যে এ যাত্রা ১৬টি মাইলফলক অতিক্রম করেছে। সুদীর্ঘ ১৬ বছর ধরে উদ্যোক্তাদের প্রকৃত বন্ধু হিসেবে আর্থিক সেবা ও সহায়তা দিয়ে দেশের আর্থ-সামাজিক অবস্থার সুদৃঢ় কাঠামো বিনিমার্ণে সক্রিয় ভূমিকা রেখেছে।
রোকেয়া আফজাল রহমান বলেন, এ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিনিয়োগ বৃদ্ধি ও উদ্যোক্তা সৃষ্টির আরেকটি কার্যকর ও জনপ্রিয় ক্ষেত্র পুঁজিবাজারে কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X