রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 24, 2016 7:50 pm
A- A A+ Print

৪২৫ কোটি টাকা ঋণের সুদ মওকুফ করেছে সরকার

157535_1

   
ঢাকা: বর্তমান সমবায় বান্ধব সরকার ১৩৫ কোটি টাকার কৃষিঋণের সুদসহ বিভিন্ন পর্যায়ের সমবায়ীদের ৪২৫ কোটি টাকা সুদ মওকুফ করেছে। এতে করে প্রায় ৫ লাখ সমবায়ী উপকৃত হয়েছেন। সোমবার ঢাকায় দিলকুশা সমবায় ফেডারেশন ভবনে বাংলাদেশ জাতীয় পল্লি উন্নয়ন সমবায় ফেডারেশনের ব্যবস্থাপনা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় এ তথ্য প্রকাশ করা হয়। ফেডারেশনের সভাপতি মো. ইসরাফিল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিআরডিবি’র মহাপরিচালক মো. আবদুল কাইয়ুম ও ফেডারেশনের সহসভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল।
প্রতিমন্ত্রী বলেন, দেশের সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি গতিশীল ও দেড় কোটি কৃষক সমবায়ীর জীবনমান উন্নয়নে আবর্তক ঋণখাতে ৩০০ কোটি টাকা বরাদ্দ দেয়ার উদ্যোগ নেয়া হবে। ৪৭৭টি উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির (ইউসিসিএ) মিলনায়তনগুলো আধুনিকায়ন করা হবে। তিনি বলেন, পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগ হতে ইতোমধ্যে ইউসিসিএ’র কর্মচারীদের  বেতনভাতার শতকরা ৭০ ভাগ প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দরিদ্র, ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি শ্রেণির কৃষকদের ভাগ্যোন্নয়নে সমবায় খাতকে বিকশিত করেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্যশূন্য ও ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করছেন। প্রতিমন্ত্রী বাংলাদেশ জাতীয় পল্লি উন্নয়ন সমবায় ফেডারেশনের ১০ দফা দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।
 

Comments

Comments!

 ৪২৫ কোটি টাকা ঋণের সুদ মওকুফ করেছে সরকারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

৪২৫ কোটি টাকা ঋণের সুদ মওকুফ করেছে সরকার

Monday, October 24, 2016 7:50 pm
157535_1

 

 

ঢাকা: বর্তমান সমবায় বান্ধব সরকার ১৩৫ কোটি টাকার কৃষিঋণের সুদসহ বিভিন্ন পর্যায়ের সমবায়ীদের ৪২৫ কোটি টাকা সুদ মওকুফ করেছে। এতে করে প্রায় ৫ লাখ সমবায়ী উপকৃত হয়েছেন।

সোমবার ঢাকায় দিলকুশা সমবায় ফেডারেশন ভবনে বাংলাদেশ জাতীয় পল্লি উন্নয়ন সমবায় ফেডারেশনের ব্যবস্থাপনা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় এ তথ্য প্রকাশ করা হয়।

ফেডারেশনের সভাপতি মো. ইসরাফিল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গা বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিআরডিবি’র মহাপরিচালক মো. আবদুল কাইয়ুম ও ফেডারেশনের সহসভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল।

প্রতিমন্ত্রী বলেন, দেশের সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি গতিশীল ও দেড় কোটি কৃষক সমবায়ীর জীবনমান উন্নয়নে আবর্তক ঋণখাতে ৩০০ কোটি টাকা বরাদ্দ দেয়ার উদ্যোগ নেয়া হবে। ৪৭৭টি উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির (ইউসিসিএ) মিলনায়তনগুলো আধুনিকায়ন করা হবে।

তিনি বলেন, পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগ হতে ইতোমধ্যে ইউসিসিএ’র কর্মচারীদের  বেতনভাতার শতকরা ৭০ ভাগ প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দরিদ্র, ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি শ্রেণির কৃষকদের ভাগ্যোন্নয়নে সমবায় খাতকে বিকশিত করেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্যশূন্য ও ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করছেন।

প্রতিমন্ত্রী বাংলাদেশ জাতীয় পল্লি উন্নয়ন সমবায় ফেডারেশনের ১০ দফা দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X