সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, May 7, 2017 2:38 pm
A- A A+ Print

৫৮ দল নিয়ে এরশাদের নতুন জোট ঘোষণা

ERshad20170507131001

৫৮ দল নিয়ে জাতীয় পার্টির নতুন জোট ঘোষণা করেছেন এরশাদ। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ নতুন জোটের ঘোষণা দেন। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এ জোট ঘোষণা করা হয়। জাতীয় পার্টির নেতৃত্বে নতুন জোটের নাম দেয়া হয়েছে ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স (ইউএনএ) বা ‘সম্মিলিত জাতীয় জোট’। এতে ৫৯টি রাজনৈতিক দল শামিল হয়েছে বলে দাবি করা হয়েছে। সংবাদ সম্মেলনের শুরুতেই এরশাদ নবগঠিত জোটের চেয়ারম্যান হিসেবে নিজের নাম ঘোষণা করেন। সেই সঙ্গে জোটের প্রধান মুখপাত্র হিসেবে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার দায়িত্ব পালন করবেন বলেও জানান। জোটের গঠন প্রক্রিয়া সম্পর্কে এরশাদ বলেন, ‘প্রথম পর্যায়ে দুটি রাজনৈতিক দল ও দুটি জোট—এই চার শরিক নিয়ে আমরা বৃহত্তর একটি জোট গঠন করেছি। আরো দুটি নিবন্ধিত দলের সঙ্গে আমাদের কয়েক দফা কথা হয়েছে। তারাও আমাদের প্রাথমিক আলোচনায় আসার সিদ্ধান্তের কথা জানিয়েছে। তাদের সুবিধামতো আলোচনা করে সিদ্ধান্ত জানালে আমাদের সঙ্গে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’ এর মধ্যে জাতীয় ইসলামী মহাজোটে আছে ৩৫টি দল এবং বাংলাদেশ জাতীয় জোটে আছে ২২টি দল। দুই জোটভুক্ত ৫৭ দল আর জাতীয় পার্টি ও ইসলামিক ফ্রন্ট নিয়ে মোট ৫৯টি নিয়ে ইউএনএ গঠন করা হয়েছে। এরশাদ বলেন, ‘আমরা স্বাধীনতার চেতনা, ইসলামী মূল্যবোধ তথা সব ধর্মের প্রতি সমান দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশি জাতীয়তাবাদ আদর্শের অনুসারী এবং ধারক ও বাহক। আমাদের অঙ্গীকারে আছে, এই জোটে কোনো স্বাধীনতাবিরোধীদের জায়গা হবে না।’ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মান্নান, জাতীয় ইসলামিক মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

Comments

Comments!

 ৫৮ দল নিয়ে এরশাদের নতুন জোট ঘোষণাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

৫৮ দল নিয়ে এরশাদের নতুন জোট ঘোষণা

Sunday, May 7, 2017 2:38 pm
ERshad20170507131001

৫৮ দল নিয়ে জাতীয় পার্টির নতুন জোট ঘোষণা করেছেন এরশাদ। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ নতুন জোটের ঘোষণা দেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এ জোট ঘোষণা করা হয়। জাতীয় পার্টির নেতৃত্বে নতুন জোটের নাম দেয়া হয়েছে ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স (ইউএনএ) বা ‘সম্মিলিত জাতীয় জোট’। এতে ৫৯টি রাজনৈতিক দল শামিল হয়েছে বলে দাবি করা হয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতেই এরশাদ নবগঠিত জোটের চেয়ারম্যান হিসেবে নিজের নাম ঘোষণা করেন। সেই সঙ্গে জোটের প্রধান মুখপাত্র হিসেবে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার দায়িত্ব পালন করবেন বলেও জানান।

জোটের গঠন প্রক্রিয়া সম্পর্কে এরশাদ বলেন, ‘প্রথম পর্যায়ে দুটি রাজনৈতিক দল ও দুটি জোট—এই চার শরিক নিয়ে আমরা বৃহত্তর একটি জোট গঠন করেছি। আরো দুটি নিবন্ধিত দলের সঙ্গে আমাদের কয়েক দফা কথা হয়েছে। তারাও আমাদের প্রাথমিক আলোচনায় আসার সিদ্ধান্তের কথা জানিয়েছে। তাদের সুবিধামতো আলোচনা করে সিদ্ধান্ত জানালে আমাদের সঙ্গে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

এর মধ্যে জাতীয় ইসলামী মহাজোটে আছে ৩৫টি দল এবং বাংলাদেশ জাতীয় জোটে আছে ২২টি দল। দুই জোটভুক্ত ৫৭ দল আর জাতীয় পার্টি ও ইসলামিক ফ্রন্ট নিয়ে মোট ৫৯টি নিয়ে ইউএনএ গঠন করা হয়েছে।

এরশাদ বলেন, ‘আমরা স্বাধীনতার চেতনা, ইসলামী মূল্যবোধ তথা সব ধর্মের প্রতি সমান দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশি জাতীয়তাবাদ আদর্শের অনুসারী এবং ধারক ও বাহক। আমাদের অঙ্গীকারে আছে, এই জোটে কোনো স্বাধীনতাবিরোধীদের জায়গা হবে না।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মান্নান, জাতীয় ইসলামিক মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X