সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 31, 2016 9:17 pm
A- A A+ Print

৭ জানুয়ারি সরকার বাধা দেবে না, আশা বিএনপির

photo-1483184304

গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা দেখিয়ে সরকার ৭ জানুয়ারির সোহরাওয়ার্দী উদ্যানে ডাকা সমাবেশে বাধা দেবে না বলেই আশা করছেন বিএনপির নেতারা। ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদের নির্বাচনের দিনটিতে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে বিএনপি। এ বছর দিবসটি উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি। এ সমাবেশে বাধা দিলে সরকারের ‘ফ্যাসিবাদী মুখোশ’ জাতির সামনে নতুন করে উন্মোচিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। অপরদিকে সরকারের গণতন্ত্রের প্রতি যদি ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকে, তাহলে তারা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে কোনো টালবাহানা করবে না বলে আশা করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শনিবার রাজধানীর দুটি স্থানে বিএনপির এই দুই নেতা এসব কথা বলেন। সকালে কৃষক দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন। এ সময় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘৫ জানুয়ারি গণতন্ত্রের জন্য এর থেকে কলঙ্কময় দিন আর হতে পারে না। যারা এই দিনটিকে গণতন্ত্রের বিজয় বলেন, এটা অত্যন্ত হাস্যস্পদ। এটা জনগণ হাসছে। যেই ৫ জানুয়ারিতে এ দেশের জনগণ ভোট দিতে পারে নাই।’ আওয়ামী লীগের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘আওয়ামী লীগ নেতারা বলছেন যে, ৫ জানুয়ারিতে আমাদের রাস্তায় নামতে দেবেন না। এটা কে বলতে পারে? এটা বলতে পারে একটি স্বৈরাচারী-ফ্যাসিবাদী সরকার। যদি আমাদের ৫ জানুয়ারি পালন করতে বাধা দেওয়া হয়, তাহলে সরকারের মুখোশ আবার নতুন করে জনগণের কাছে প্রকাশিত হবে।’ এ সময় ৫ জানুয়ারির কর্মসূচিতে বাধা না দিতে সরকারের প্রতি আহ্বান জানান খন্দকার মোশাররফ। অন্যদিকে আজ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, ভিন্নমত সহ্য করতে পারে না বলেই সরকার সভা-সমাবেশ করতে দিচ্ছে না। ৫ জানুয়ারি উপলক্ষে সারা দেশের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন জানিয়ে রিজভী আহমেদ বলেন, ‘ঢাকাসহ সারা দেশে কর্মসূচি পালনের ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। অবৈধ ভোটারবিহীন সরকারের গণতন্ত্রের প্রতি যদি ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকে, তাহলে আশা করি তারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে কোনো টালবাহানা করবে না। অবশ্য আওয়ামী লীগের মুখরোচক গণতন্ত্রে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকারই কথা। কারণ তারা নিজেদের দল ছাড়া ভিন্ন দল বা ভিন্ন মত সহ্য করতে পারে না।’ ইংরেজি নতুন বছরে দেশে গণতন্ত্র ফিরে আসবে- এমন প্রত্যাশাও করেন বিএনপির এই নেতা।

Comments

Comments!

 ৭ জানুয়ারি সরকার বাধা দেবে না, আশা বিএনপিরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

৭ জানুয়ারি সরকার বাধা দেবে না, আশা বিএনপির

Saturday, December 31, 2016 9:17 pm
photo-1483184304

গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা দেখিয়ে সরকার ৭ জানুয়ারির সোহরাওয়ার্দী উদ্যানে ডাকা সমাবেশে বাধা দেবে না বলেই আশা করছেন বিএনপির নেতারা।

২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদের নির্বাচনের দিনটিতে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে বিএনপি। এ বছর দিবসটি উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি।

এ সমাবেশে বাধা দিলে সরকারের ‘ফ্যাসিবাদী মুখোশ’ জাতির সামনে নতুন করে উন্মোচিত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

অপরদিকে সরকারের গণতন্ত্রের প্রতি যদি ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকে, তাহলে তারা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে কোনো টালবাহানা করবে না বলে আশা করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শনিবার রাজধানীর দুটি স্থানে বিএনপির এই দুই নেতা এসব কথা বলেন।

সকালে কৃষক দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন।

এ সময় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘৫ জানুয়ারি গণতন্ত্রের জন্য এর থেকে কলঙ্কময় দিন আর হতে পারে না। যারা এই দিনটিকে গণতন্ত্রের বিজয় বলেন, এটা অত্যন্ত হাস্যস্পদ। এটা জনগণ হাসছে। যেই ৫ জানুয়ারিতে এ দেশের জনগণ ভোট দিতে পারে নাই।’

আওয়ামী লীগের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘আওয়ামী লীগ নেতারা বলছেন যে, ৫ জানুয়ারিতে আমাদের রাস্তায় নামতে দেবেন না। এটা কে বলতে পারে? এটা বলতে পারে একটি স্বৈরাচারী-ফ্যাসিবাদী সরকার। যদি আমাদের ৫ জানুয়ারি পালন করতে বাধা দেওয়া হয়, তাহলে সরকারের মুখোশ আবার নতুন করে জনগণের কাছে প্রকাশিত হবে।’

এ সময় ৫ জানুয়ারির কর্মসূচিতে বাধা না দিতে সরকারের প্রতি আহ্বান জানান খন্দকার মোশাররফ।

অন্যদিকে আজ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, ভিন্নমত সহ্য করতে পারে না বলেই সরকার সভা-সমাবেশ করতে দিচ্ছে না।

৫ জানুয়ারি উপলক্ষে সারা দেশের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন জানিয়ে রিজভী আহমেদ বলেন, ‘ঢাকাসহ সারা দেশে কর্মসূচি পালনের ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। অবৈধ ভোটারবিহীন সরকারের গণতন্ত্রের প্রতি যদি ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকে, তাহলে আশা করি তারা আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি নিয়ে কোনো টালবাহানা করবে না। অবশ্য আওয়ামী লীগের মুখরোচক গণতন্ত্রে সভা-সমাবেশ নিষিদ্ধ থাকারই কথা। কারণ তারা নিজেদের দল ছাড়া ভিন্ন দল বা ভিন্ন মত সহ্য করতে পারে না।’

ইংরেজি নতুন বছরে দেশে গণতন্ত্র ফিরে আসবে- এমন প্রত্যাশাও করেন বিএনপির এই নেতা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X