শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 5, 2016 1:20 pm
A- A A+ Print

৭ নভেম্বর ব্যাপক শোডাউনের প্রস্তুতি ‍বিএনপির

158557_1

   
ঢাকা: ৭ নভেম্বরের বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশকে ঘিরে ব্যাপক উপস্থিতি এবং শোডাউনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সমাবেশকে ঘিরে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে বিপুলসংখ্যক জনসমাগম ঘটানোর নির্দেশনায় ঢাকার আশপাশের নেতাদের সঙ্গে মতবিনিময় করছে দলের সিনিয়র নেতারা। ইতোমধ্যে বেশ কয়েকটি জেলা ও তাদের সকল ইউনিট পর্যায়ে সমাবেশকে কেন্দ্র করে লিফলেট বিতরণ, পোস্টার লাগানো, কাউন্সিলিং শুরু করে দিয়েছে।
তাছাড়া নব গঠিত ঢাকা জেলা বিএনপিও ৭ নভেম্বরের সমাবেশকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছে বলে জানা গেছে। বিএনপির কয়েকটি ব্যর্থ আন্দোলনের পর বেশকিছুদিন ধরে দলটি অনেকটা নিরবে দল গোছানোর কাজ শেষ করেছে। ইতোমধ্যে বিএনপি মূল দলসহ তাদের বেশকিছু অঙ্গসংগঠনের কমিটি ঘোষণা করেছে। এদিকে সিপাহী বিপ্লবের নামে ৭ নভেম্বর কোনো কর্মসূচি বের করা হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি তা কঠোর হস্তে প্রতিহত করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের এই নেতার বক্তব্যের পাল্টা জবাব দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আগামী ৭ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সকল প্রকার রক্তচক্ষু উপেক্ষা করে যেকোনো মূল্যে বিএনপি সমাবেশ করবে। এদিকে, দলটির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যেকোনো মূল্যে সমাবেশ করবে বিএনপি, তুমি হানিফ পারলে ঠেকাও। এদিকে, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৮ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়েছে বিএনপি। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, ৭ নভেম্বরের বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশ থেকে গণতন্ত্র উদ্ধারের সংগ্রাম আরো জোরদার হবে এবং সেই সমাবেশ থেকেই ‘ভোটারবীহিন অবৈধ সরকারের’ পতনের ডাক আসবে। আমরা আশা করাছি দেশের গণতন্ত্রকামী লাখো মানুষ সমাবেশে অংশ নেবে।
 

Comments

Comments!

 ৭ নভেম্বর ব্যাপক শোডাউনের প্রস্তুতি ‍বিএনপিরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

৭ নভেম্বর ব্যাপক শোডাউনের প্রস্তুতি ‍বিএনপির

Saturday, November 5, 2016 1:20 pm
158557_1

 

 

ঢাকা: ৭ নভেম্বরের বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশকে ঘিরে ব্যাপক উপস্থিতি এবং শোডাউনের প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

সমাবেশকে ঘিরে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে বিপুলসংখ্যক জনসমাগম ঘটানোর নির্দেশনায় ঢাকার আশপাশের নেতাদের সঙ্গে মতবিনিময় করছে দলের সিনিয়র নেতারা।

ইতোমধ্যে বেশ কয়েকটি জেলা ও তাদের সকল ইউনিট পর্যায়ে সমাবেশকে কেন্দ্র করে লিফলেট বিতরণ, পোস্টার লাগানো, কাউন্সিলিং শুরু করে দিয়েছে।

তাছাড়া নব গঠিত ঢাকা জেলা বিএনপিও ৭ নভেম্বরের সমাবেশকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছে বলে জানা গেছে।

বিএনপির কয়েকটি ব্যর্থ আন্দোলনের পর বেশকিছুদিন ধরে দলটি অনেকটা নিরবে দল গোছানোর কাজ শেষ করেছে। ইতোমধ্যে বিএনপি মূল দলসহ তাদের বেশকিছু অঙ্গসংগঠনের কমিটি ঘোষণা করেছে।

এদিকে সিপাহী বিপ্লবের নামে ৭ নভেম্বর কোনো কর্মসূচি বের করা হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি তা কঠোর হস্তে প্রতিহত করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের এই নেতার বক্তব্যের পাল্টা জবাব দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আগামী ৭ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সকল প্রকার রক্তচক্ষু উপেক্ষা করে যেকোনো মূল্যে বিএনপি সমাবেশ করবে।

এদিকে, দলটির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যেকোনো মূল্যে সমাবেশ করবে বিএনপি, তুমি হানিফ পারলে ঠেকাও।

এদিকে, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৮ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়েছে বিএনপি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, ৭ নভেম্বরের বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশ থেকে গণতন্ত্র উদ্ধারের সংগ্রাম আরো জোরদার হবে এবং সেই সমাবেশ থেকেই ‘ভোটারবীহিন অবৈধ সরকারের’ পতনের ডাক আসবে। আমরা আশা করাছি দেশের গণতন্ত্রকামী লাখো মানুষ সমাবেশে অংশ নেবে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X