শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৫৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 2, 2017 4:12 pm
A- A A+ Print

৯০ রানে শেষ বাংলাদেশ

550598b093122d2791f439904e0fe724-59d1fea1d9621

চতুর্থ দিন চা বিরতির আগেই ৩ উইকেট হারিয়ে হারের ক্ষণ গুনছিল বাংলাদেশ। কিন্তু সেই হারটা যে এত দ্রুত এসে পড়বে, সেটা হয়তো অনেকেই ভাবেননি। পচেফস্ট্রুম টেস্টের পঞ্চম দিনে বাংলাদেশের বাকি ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়বেন—এমন স্বপ্ন অনেকেই দেখছিলেন। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান কিংবা লিটন দাসরা নিজেদের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করবেন—এমন প্রত্যাশা তো অমূলক কিছু ছিল না। কিন্তু তারা ব্যর্থ হলেন খুব বাজেভাবেই। শেষ দিন সকালে দেড় ঘণ্টা না যেতেই ৯০ রানে অলআউট বাংলাদেশ। ৩৩৩ রানের বিশাল হার দিয়ে দক্ষিণ আফ্রিকা সফরটা শুরু হলো। আজ চতুর্থ দিনের ‘ঘাতক’ মরনে মরকেল ছিলেন না। চোট মাঠে নামতে দেয়নি তাঁকে। কিন্তু তাতে কি, তরুণ কাগিসো রাবাদা যেন মরকেলের অনুপস্থিতিতে আরও ভয়ংকর হয়ে উঠলেন। ৪ ওভারেই ৩ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে পরিণত করলেন ধ্বংসস্তূপে। অফ-স্টাম্পের বাইরের লাফিয়ে ওঠা বলে খোঁচা দিয়ে ফিরেছেন অধিনায়ক মুশফিকুর রহিম, করেছেন ১৬ রান। প্রথম স্লিপে মুশফিকের ক্যাচ নিয়েছেন হাশিম আমলা। ২ ওভার পরে শর্ট বল সামলাতে না পেরে ৯ রান করে ‘প্লেড অন’ মাহমুদউল্লাহ। এক ওভার পর আবারও রাবাদার আঘাত। এবারে স্টাম্পের বলে শট না খেলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন লিটন দাস। বাঁ হাতি স্পিনার কেশব মহারাজও কম যান না। তিনিও তুলে নিয়েছেন ৪ উইকেট। আগের দিন ইমরুল কায়েসকে ফিরিয়েছিলেন। আজ তাঁর বল ফিরলেন সাব্বির রহমান, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। শফিউল হয়েছেন রান আউট। পঞ্চম দিন মাটি কামড়ে পড়ে থাকার জায়গায় উইকেট পতনের মিছিলই করে ফেলল বাংলাদেশ। রানের দিক দিয়ে এটি বাংলাদেশের তৃতীয় বৃহত্তম হার।

Comments

Comments!

 ৯০ রানে শেষ বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

৯০ রানে শেষ বাংলাদেশ

Monday, October 2, 2017 4:12 pm
550598b093122d2791f439904e0fe724-59d1fea1d9621

চতুর্থ দিন চা বিরতির আগেই ৩ উইকেট হারিয়ে হারের ক্ষণ গুনছিল বাংলাদেশ। কিন্তু সেই হারটা যে এত দ্রুত এসে পড়বে, সেটা হয়তো অনেকেই ভাবেননি। পচেফস্ট্রুম টেস্টের পঞ্চম দিনে বাংলাদেশের বাকি ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়বেন—এমন স্বপ্ন অনেকেই দেখছিলেন। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান কিংবা লিটন দাসরা নিজেদের সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করবেন—এমন প্রত্যাশা তো অমূলক কিছু ছিল না। কিন্তু তারা ব্যর্থ হলেন খুব বাজেভাবেই। শেষ দিন সকালে দেড় ঘণ্টা না যেতেই ৯০ রানে অলআউট বাংলাদেশ। ৩৩৩ রানের বিশাল হার দিয়ে দক্ষিণ আফ্রিকা সফরটা শুরু হলো।
আজ চতুর্থ দিনের ‘ঘাতক’ মরনে মরকেল ছিলেন না। চোট মাঠে নামতে দেয়নি তাঁকে। কিন্তু তাতে কি, তরুণ কাগিসো রাবাদা যেন মরকেলের অনুপস্থিতিতে আরও ভয়ংকর হয়ে উঠলেন। ৪ ওভারেই ৩ উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে পরিণত করলেন ধ্বংসস্তূপে। অফ-স্টাম্পের বাইরের লাফিয়ে ওঠা বলে খোঁচা দিয়ে ফিরেছেন অধিনায়ক মুশফিকুর রহিম, করেছেন ১৬ রান। প্রথম স্লিপে মুশফিকের ক্যাচ নিয়েছেন হাশিম আমলা। ২ ওভার পরে শর্ট বল সামলাতে না পেরে ৯ রান করে ‘প্লেড অন’ মাহমুদউল্লাহ। এক ওভার পর আবারও রাবাদার আঘাত। এবারে স্টাম্পের বলে শট না খেলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন লিটন দাস।
বাঁ হাতি স্পিনার কেশব মহারাজও কম যান না। তিনিও তুলে নিয়েছেন ৪ উইকেট। আগের দিন ইমরুল কায়েসকে ফিরিয়েছিলেন। আজ তাঁর বল ফিরলেন সাব্বির রহমান, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। শফিউল হয়েছেন রান আউট। পঞ্চম দিন মাটি কামড়ে পড়ে থাকার জায়গায় উইকেট পতনের মিছিলই করে ফেলল বাংলাদেশ। রানের দিক দিয়ে এটি বাংলাদেশের তৃতীয় বৃহত্তম হার।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X