শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, January 1, 2017 9:01 am
A- A A+ Print

17

চঞ্চল চৌধুরী

ভালো গল্পের সিনেমায় অভিনয় করার ইচ্ছা

চঞ্চল চৌধুরী, অভিনয়শিল্পী প্রতিবছরই আমার পরিকল্পনা থাকে ভালো গল্পের সিনেমায় অভিনয় করার। ভালো গল্পের সিনেমা বলতে মনপুরা বা আয়নাবাজি আমার পছন্দ। সামনে এ ধরনের আরও সিনেমায় কাজ করার ইচ্ছা আছে। এ ছাড়া নাটকে অভিনয়ের ক্ষেত্রে সব সময়ই ভালো চিত্রনাট্য ও চরিত্রের কথা মাথায় রাখি, পছন্দ না হলে করি না। এবারও ব্যতিক্রম হবে না। আর গত বছর আমাদের এই মাধ্যম নিয়ে যেসব আন্দোলন হয়েছে, তার প্রতিফলন ঘটবে এবং ভালো কিছু হবে, এটা আমার বিশ্বাস।

ওয়ার্দা রিহ্যাবপ্রস্তুতি চলছে নতুন একটি নৃত্যনাট্যের ওয়ার্দা রিহ্যাব, নৃত্যশিল্পী ২০১৬ সালে অনেক ট্যুর করেছি, নাচ করতে গিয়েছি। এ বছরও করব। সবচেয়ে বড় পরিকল্পনা হলো, কিছুদিন আগে চর্যানৃত্যের একটি কর্মশালা শুরু করেছি। কর্মশালা শেষে এ বছর আমার নির্দেশনায় চর্যানৃত্যের ওপর একটি নৃত্যনাট্য মঞ্চস্থ করার পরিকল্পনা আছে।

তাহসানধারাবাহিকতা ধরে রাখতে চাই তাহসান, সংগীতশিল্পী গত বছর বেশ কিছু ভালো কাজ করা হয়েছে। শ্রোতারাও বেশ আগ্রহ নিয়ে সেই কাজগুলো গ্রহণ করেছেন। নতুন বছরেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। কিছু বড় পরিকল্পনা আছে। তবে এই মুহূর্তে সেসব পরিকল্পনার কথা বলতে চাই না, বাস্তবায়ন করে দেখাতে চাই। যখনই করব, তখন তো সবাই এমনিতে জেনে যাবেন। মানুষের জীবনটা ছোট্ট, তাই এই ছোট্ট জীবনে বড় স্বপ্ন পূরণ না-ও হতে পারে। তাই আগেভাগে বলা ঠিক হবে না। নতুন বছরে সবার জীবন ভালো থাকুক, মঙ্গলময় হোক—এই শুভকামনা।

নুসরাত ফারিয়া‘কোয়ালিটি’র ব্যাপারটা মাথায় রাখব নুসরাত ফারিয়া, অভিনয়শিল্পী নতুন বছরের ভালোবাসা দিবস, পয়লা বৈশাখ ও ঈদে আমার তিনটি ছবি মুক্তি পাবে। বছরের উৎসবমুখর সময়গুলোতে দর্শকের কাছে উপস্থিত থাকব। এটা আমার জন্য আনন্দের। নতুন ছবিতে যুক্ত হওয়ার ক্ষেত্রে ‘কোয়ান্টিটি’ নয়, ‘কোয়ালিটি’র ব্যাপারটা মাথায় রাখব। আপাতত এই হচ্ছে চিন্তাভাবনা।

সাবিলা নূর

ব্যায়ামাগারে ভর্তি হব সাবিলা নূর, অভিনয়শিল্পী এ বছরটি আমার পরীক্ষা-নিরীক্ষায় কাটবে। সেটা আমার অভিনয়ের চরিত্র হতে পারে, হতে পারে আমার ব্যক্তিগত কোনো সিদ্ধান্ত। আর নতুন বছরের প্রথম দিনই জিম (ব্যায়াম) করা শুরু করব। ২০১৬ সালে আমার ভ্রমণ করা হয়নি একদমই। এ বছর সেটা করব। নতুন সংস্কৃতির সঙ্গে পরিচিত হব, এটাই আপাতত ইচ্ছা।

শামছি আরামঞ্চেই সময় দেব শামছি আরা, অভিনয়শিল্পী নতুন বছরে পরিকল্পনা একটাই, আমার একক নাটক গহনযাত্রা নিয়ে সারা বছর প্রদর্শনী করার ইচ্ছা আছে। দেশের বিভিন্ন জায়গায় ও দেশের বাইরে যাওয়ার চেষ্টা করব। মঞ্চ অভিনয়ের মূল জায়গা। এই জায়গাটা পাকা না হলে সমস্যা। তাই নতুন বছরে অন্যদিকে আর নজর দিচ্ছি না। তা ছাড়া দলের নাটক নিয়েও ব্যস্ত থাকব। মঞ্চকে ঘিরে বর্তমান নাটকগুলোকেই সময় দেব।

Comments

Comments!

 AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

Sunday, January 1, 2017 9:01 am
17

চঞ্চল চৌধুরী

ভালো গল্পের সিনেমায় অভিনয় করার ইচ্ছা

চঞ্চল চৌধুরী, অভিনয়শিল্পী
প্রতিবছরই আমার পরিকল্পনা থাকে ভালো গল্পের সিনেমায় অভিনয় করার। ভালো গল্পের সিনেমা বলতে মনপুরা বা আয়নাবাজি আমার পছন্দ। সামনে এ ধরনের আরও সিনেমায় কাজ করার ইচ্ছা আছে। এ ছাড়া নাটকে অভিনয়ের ক্ষেত্রে সব সময়ই ভালো চিত্রনাট্য ও চরিত্রের কথা মাথায় রাখি, পছন্দ না হলে করি না। এবারও ব্যতিক্রম হবে না। আর গত বছর আমাদের এই মাধ্যম নিয়ে যেসব আন্দোলন হয়েছে, তার প্রতিফলন ঘটবে এবং ভালো কিছু হবে, এটা আমার বিশ্বাস।

ওয়ার্দা রিহ্যাবপ্রস্তুতি চলছে নতুন একটি নৃত্যনাট্যের
ওয়ার্দা রিহ্যাব, নৃত্যশিল্পী
২০১৬ সালে অনেক ট্যুর করেছি, নাচ করতে গিয়েছি। এ বছরও করব। সবচেয়ে বড় পরিকল্পনা হলো, কিছুদিন আগে চর্যানৃত্যের একটি কর্মশালা শুরু করেছি। কর্মশালা শেষে এ বছর আমার নির্দেশনায় চর্যানৃত্যের ওপর একটি নৃত্যনাট্য মঞ্চস্থ করার পরিকল্পনা আছে।

তাহসানধারাবাহিকতা ধরে রাখতে চাই
তাহসান, সংগীতশিল্পী
গত বছর বেশ কিছু ভালো কাজ করা হয়েছে। শ্রোতারাও বেশ আগ্রহ নিয়ে সেই কাজগুলো গ্রহণ করেছেন। নতুন বছরেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। কিছু বড় পরিকল্পনা আছে। তবে এই মুহূর্তে সেসব পরিকল্পনার কথা বলতে চাই না, বাস্তবায়ন করে দেখাতে চাই। যখনই করব, তখন তো সবাই এমনিতে জেনে যাবেন। মানুষের জীবনটা ছোট্ট, তাই এই ছোট্ট জীবনে বড় স্বপ্ন পূরণ না-ও হতে পারে। তাই আগেভাগে বলা ঠিক হবে না। নতুন বছরে সবার জীবন ভালো থাকুক, মঙ্গলময় হোক—এই শুভকামনা।

নুসরাত ফারিয়া‘কোয়ালিটি’র ব্যাপারটা মাথায় রাখব
নুসরাত ফারিয়া, অভিনয়শিল্পী
নতুন বছরের ভালোবাসা দিবস, পয়লা বৈশাখ ও ঈদে আমার তিনটি ছবি মুক্তি পাবে। বছরের উৎসবমুখর সময়গুলোতে দর্শকের কাছে উপস্থিত থাকব। এটা আমার জন্য আনন্দের। নতুন ছবিতে যুক্ত হওয়ার ক্ষেত্রে ‘কোয়ান্টিটি’ নয়, ‘কোয়ালিটি’র ব্যাপারটা মাথায় রাখব। আপাতত এই হচ্ছে চিন্তাভাবনা।

সাবিলা নূর

ব্যায়ামাগারে ভর্তি হব
সাবিলা নূর, অভিনয়শিল্পী
এ বছরটি আমার পরীক্ষা-নিরীক্ষায় কাটবে। সেটা আমার অভিনয়ের চরিত্র হতে পারে, হতে পারে আমার ব্যক্তিগত কোনো সিদ্ধান্ত। আর নতুন বছরের প্রথম দিনই জিম (ব্যায়াম) করা শুরু করব। ২০১৬ সালে আমার ভ্রমণ করা হয়নি একদমই। এ বছর সেটা করব। নতুন সংস্কৃতির সঙ্গে পরিচিত হব, এটাই আপাতত ইচ্ছা।

শামছি আরামঞ্চেই সময় দেব
শামছি আরা, অভিনয়শিল্পী
নতুন বছরে পরিকল্পনা একটাই, আমার একক নাটক গহনযাত্রা নিয়ে সারা বছর প্রদর্শনী করার ইচ্ছা আছে। দেশের বিভিন্ন জায়গায় ও দেশের বাইরে যাওয়ার চেষ্টা করব। মঞ্চ অভিনয়ের মূল জায়গা। এই জায়গাটা পাকা না হলে সমস্যা। তাই নতুন বছরে অন্যদিকে আর নজর দিচ্ছি না। তা ছাড়া দলের নাটক নিয়েও ব্যস্ত থাকব। মঞ্চকে ঘিরে বর্তমান নাটকগুলোকেই সময় দেব।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X