রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 7, 2017 5:31 pm | আপডেটঃ October 07, 2017 5:32 PM
A- A A+ Print

দক্ষিণ আফ্রিকার পথে মাশরাফি–সাকিবরা

cd5a66aeaa8998d405cf8f76dcd65cd4-59d89bc960cf3

ব্লুমফন্টেইনে চলছে দ্বিতীয় টেস্ট। ওয়ানডে সিরিজ শুরু হবে ১৫ অক্টোবর। কিন্তু এরই মধ্যে ওয়ানডে নিয়ে শুরু হয়ে গেছে তোড়জোড়। বৃহস্পতিবারই দিয়ে দেওয়া হয়েছে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দল। ১২ অক্টোবর ব্লুমফন্টেইনেই ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ। এরপর ১৫, ১৮ ও ২২ অক্টোবর যথাক্রমে কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সীমিত ওভারের সিরিজে টেস্ট স্কোয়াডেরই ১২ ক্রিকেটারের জায়গা হয়েছে। এর বাইরে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, প্রোটিয়াদের বিপক্ষে টেস্টে সিরিজে বিশ্রামে থাকা সাকিব আল হাসান, নাসির হোসেন ও সাইফউদ্দিন। আজ শনিবার সকালে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দিয়েছেন এই চার ক্রিকেটারই। টেস্ট সিরিজ খুব ভালো যাচ্ছে না বাংলাদেশের। পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্টে মাথায় নিতে হয়েছে ৩৩৩ রানের বিরাট বড় হার। ব্যাটিং-বোলিং ব্যর্থতায় জর্জরিত পচেফস্ট্রুম টেস্টের কলঙ্ক মেটাতে ব্লুমফন্টেইনে পা রাখলেও দ্বিতীয় টেস্টে প্রথম দিনটা বাংলাদেশের জন্য ভুলে যাওয়ার মতোই। মাশরাফি, সাকিব, নাসির, সাইফউদ্দিনরা দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের ভাগ্য বদলের অনুষঙ্গ হবেন কি না, সেটা সময়ই বলে দেবে। আপাতত এঁদের সঙ্গ পেয়ে দলের বাকি খেলোয়াড়েরা কিছুটা উদ্বুদ্ধ তো হতেই পারেন। দক্ষিণ আফ্রিকা যাত্রার ছবি ফেসবুকে পোস্ট করেছেন সাইফউদ্দিন। গত এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের জার্সিতে অভিষিক্ত এই তরুণ পেস বোলিং অলরাউন্ডার এই প্রথম জাতীয় দলের হয়ে ৫০ ওভারের ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছেন। বিমানে সাকিবের সঙ্গে নাসির। ছবি: ফেসবুকশ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেই ২০ ওভারের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মাশরাফি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ক্রিকেটের ছোট সংস্করণে নতুন অধিনায়কও পেতে যাচ্ছে বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ২৯ অক্টোবর পচেফস্ট্রুমের টি-টোয়েন্টিটি দিয়ে বাংলাদেশ শেষ করবে দক্ষিণ আফ্রিকা সফর।

Comments

Comments!

 দক্ষিণ আফ্রিকার পথে মাশরাফি–সাকিবরাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

দক্ষিণ আফ্রিকার পথে মাশরাফি–সাকিবরা

Saturday, October 7, 2017 5:31 pm | আপডেটঃ October 07, 2017 5:32 PM
cd5a66aeaa8998d405cf8f76dcd65cd4-59d89bc960cf3

ব্লুমফন্টেইনে চলছে দ্বিতীয় টেস্ট। ওয়ানডে সিরিজ শুরু হবে ১৫ অক্টোবর। কিন্তু এরই মধ্যে ওয়ানডে নিয়ে শুরু হয়ে গেছে তোড়জোড়। বৃহস্পতিবারই দিয়ে দেওয়া হয়েছে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দল।
১২ অক্টোবর ব্লুমফন্টেইনেই ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ। এরপর ১৫, ১৮ ও ২২ অক্টোবর যথাক্রমে কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সীমিত ওভারের সিরিজে টেস্ট স্কোয়াডেরই ১২ ক্রিকেটারের জায়গা হয়েছে। এর বাইরে আছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, প্রোটিয়াদের বিপক্ষে টেস্টে সিরিজে বিশ্রামে থাকা সাকিব আল হাসান, নাসির হোসেন ও সাইফউদ্দিন। আজ শনিবার সকালে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দিয়েছেন এই চার ক্রিকেটারই।
টেস্ট সিরিজ খুব ভালো যাচ্ছে না বাংলাদেশের। পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্টে মাথায় নিতে হয়েছে ৩৩৩ রানের বিরাট বড় হার। ব্যাটিং-বোলিং ব্যর্থতায় জর্জরিত পচেফস্ট্রুম টেস্টের কলঙ্ক মেটাতে ব্লুমফন্টেইনে পা রাখলেও দ্বিতীয় টেস্টে প্রথম দিনটা বাংলাদেশের জন্য ভুলে যাওয়ার মতোই।
মাশরাফি, সাকিব, নাসির, সাইফউদ্দিনরা দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের ভাগ্য বদলের অনুষঙ্গ হবেন কি না, সেটা সময়ই বলে দেবে। আপাতত এঁদের সঙ্গ পেয়ে দলের বাকি খেলোয়াড়েরা কিছুটা উদ্বুদ্ধ তো হতেই পারেন।
দক্ষিণ আফ্রিকা যাত্রার ছবি ফেসবুকে পোস্ট করেছেন সাইফউদ্দিন। গত এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের জার্সিতে অভিষিক্ত এই তরুণ পেস বোলিং অলরাউন্ডার এই প্রথম জাতীয় দলের হয়ে ৫০ ওভারের ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছেন।
বিমানে সাকিবের সঙ্গে নাসির। ছবি: ফেসবুকশ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেই ২০ ওভারের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মাশরাফি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ক্রিকেটের ছোট সংস্করণে নতুন অধিনায়কও পেতে যাচ্ছে বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ২৯ অক্টোবর পচেফস্ট্রুমের টি-টোয়েন্টিটি দিয়ে বাংলাদেশ শেষ করবে দক্ষিণ আফ্রিকা সফর।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X